রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে শনিবার ফাইজারের ভ্যাক্সিন দেয়া হবে ২৪৭৪ জন এইচএসসি পরীক্ষার্থীকে

দিনাজপুর প্রতিনিধি॥ পরীক্ষা শুরুর আগে দিনাজপুরে আগামী শনিবার দেয়া হবে এইচএসসি পরীক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাক্সিন। দিনাজপুর শহরের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ৪৭৪ জন পরীক্ষার্থীকে দেয়া ফাইজারের ভ্যাক্সিন।
দিনাজপুরের সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডাঃ শাহ মোঃ এজাজ-উল হক জানান, দিনাজপুরে ইতিমধ্যেই ফাইজারের ২৮ হাজার ৮০ ডোজ কোভিড-১৯ ভ্যাক্সিন এসে পৌচেছে। ফাইজারের এই ভ্যাক্সিন দেয়া হচ্ছে শিক্ষার্থীদের। এর প্রথম ধাপ হিসেবে শনিবার দিনাজপুরে ২ হাজার ৪৭৪ জন এসএসসি পরীক্ষার্থীকে এই ভ্যাক্সিন দেয়া হবে। দিনাজপুর জেলা পরিষদ মিলনায়তনে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই ভ্যাক্সিনেশন কার্যক্রম চলবে বলে জানান তিনি।
দিনাজপুর সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিরাজুল ইসলাম জানান, দিনাজপুর শহরের ১৩টি কলেজ ও ২টি মাদ্রাসার মোট ২ হাজার ৪৭৪ জন্ এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীকে এই ভ্যাক্সিন দেয়া হবে। এ লক্ষ্যে ইতিমধ্যে একটি তালিকা প্রস্তুত করে দিনাজপুর জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে সেই তালিকা সিভিল সার্জন কার্যালয়ে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য, আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা।
এদিকে দিনাজপুর সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানাযায়, দিনাজপুর জেলায় ইতিমধ্যেই ৯ লাখ ৯০ হাজার ২৩৬ জনকে কোভিড-১৯ এর প্রথম ডোজের ভ্যাক্সিন দেয়া হয়েছে। এর মধ্যে ৫ লাখ ৮২ হাজার ৯৯ জনকে দেয়া হয়েছে দ্বিতীয় ডোজের ভ্যাক্সিন।

Please follow and like us:
RSS
Follow by Email