মঙ্গলবার ৩০ মে ২০২৩ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে গরু মোটাতাজাকরন শীর্ষক ভেলু চেইন উন্নয়ন প্রকল্পের স্টাটআপ কর্মশালা

মোঃ সিদ্দিক হোসেন
দিনাজপুর প্রতিনিধি,দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোঃ রুহুল আমীন বাংলাদেশের দৃশ্যপট পাল্টে গেছে উলে¬খ করে বলেন, একসময় বাংলাদেশকে ঝুড়ি বিহীন বাংলাদেশ বলা হত। সেই বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ শ্রীলংকাসহ বিদেশে চাল রপ্তানী ও নেপালে সাহায্যে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আর এই অসম্ভব কাজটি সম্ভব হয়েছে বিভিন্ন দাতাদের, এঞ্জিওসহ বিভিন্ন পর্যায়ের যোগাযোগ স্থাপনের মাধ্যমে। এমবিএসকে সেই যোগাযোগ স্থাপনের কাজটি করছে। আমরা বীরের জাতি। ৭১’র মুক্তিযুদ্ধে স্বাধীনতার সার্বভৌমত্বের বিজয় ছিনিয়ে নিয়ে আজ আমরা পৃথিবীতে স্থান করে নিয়েছে। হাবিপ্রবির ভিসি প্রফেসর রুহুল আমীন দিনাজপুরে মহিলা বহুমূখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) আয়োজিত পিকেএসএফ’র তত্বাবধানে ও ইফাদের অর্ধায়নে প্যাকেজ প্রকল্পের আওতায় গরু মোটাতাজাকরন শীর্ষক ভেলু চেইন উন্নয়ন প্রকল্পের স্টাটআপ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সম্মানিত অতিথি দিনাজপুর পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বলেন, আর কয়েকদিনের মধ্যে ঈদ। ঈদের আনন্দ যেন বিষাদে পরিণত না হয়। সরকারের উন্নয়নের অগ্রযাত্রা যেন অব্যাহত থাকে এ লক্ষ্যকে সামনে রেখে কাজ করতে হবে।
২০ আগষ্ট শনিবার দিনাজপুর বালুবাড়ীস্থ মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) মিলনায়তনে এমবিএসকের নির্বাহী প্রধান রাজিয়া হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আবুল কালাম আজাদ, এমবিএসকের সভাপতি সৈয়দা রাজিয়া খাতুন, এমবিএসকের উপ-নির্বাহী প্রধান মোঃ খালেদ মোশারফ হোসেন। গরু মোটাতাজাকরন, মাল্টিমিডিয়া প্রদর্শনী করেন ডাঃ বাবুল চট্টপাধ্যায়। কর্মশালায় দিনাজপুর জেলার সদর ও ফুলবাড়ী উপজেলার ২টি ইউনিয়নের ২২৫০ জন খামারী গরু পালনকারীদের প্রশিক্ষন দেয়া হয়।