মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে গৃহবধূ হত্যা ও ধর্ষণ মামলায় ৫ জন গ্রেফতার

দিনাজপুরে পালাক্রমে ধর্ষণ ও হত্যার অভিযোগে ডিবি পুলিশ ৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের মধ্যে ১ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।
দিনাজপুর ডিবি পুলিশ পরিদর্শক রেদওয়ান আহমেদ জানান, শুক্রবার মধ্যরাত থেকে গতকাল শনিবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে বিরামপুর উপজেলার রতনপুর মিশন শালবাগানের পালাক্রমে গৃহবধূকে ধর্ষণ করার অভিযোগে দায়েরকৃত মামলায় ৫ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ফুলবাড়ী উপজেলার সৈয়দপুর গ্রামের রায়হান কবির (২২), শালগ্রামের উজ্জ্বল হক (২৪), সুজাপুর গ্রামের মোকলেসুর রহমান বাবু (৩০) ও জাহিদুল ইসলাম (২০)কে শনিবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল হোসেনের নিকট সোপর্দ করা হয়। এ ৪ জন স্বেচ্ছায় তাদের দোষ স্বীকার করে জবানবন্দী দেন।
সূত্রটি জানায়, গত ২৯ জানুয়ারী গৃহবধূ ফুলবাড়ী উপজেলার উত্তর সুজাপুর গ্রামের মিজানুর রহমানের স্ত্রী আসমানী বেগমকে জোরপূর্বক অপহরণ করে বিরামপুর উপজেলার রতনপুর মিশন শালবাগানে পালাক্রমে ধর্ষণ ও পরে হত্যা করে। এই ঘটনায় ওই ৪ জন নিজেদের অপরাধ স্বীকার করে বিচারকের নিকট স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।
অপর আসামী পার্বতীপুর উপজেলার কালুপাড়া গ্রামের আব্দুল হাকিমের পুত্র জিয়াউল (৩২)কে আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। বিচারক আগামী রোববার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করে তাকে জেল হাজতে প্রেরণ করেছেন।
জানা যায়, এই চাঞ্চল্যকর ধর্ষন ও হত্যা ঘটনায় গত ৩০ জানুয়ারী বিরামপুর উপজেলার খানপুর ইউনিয়নের চৌকিদার জয়নাল আবেদিন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। মামলাটির ডিবি পুলিশের এসআই বজলুর রশিদ তদন্ত করছেন।