সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে চরমোনাইয়ের পীর সৈয়দ ফয়জুল করিম

pচরমোনাইর খলিফা ও সাহেবজাদা নায়েবে আমিরুল মুজাহিদীন মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেছেন, যে জিনিস দামী সেটি আল্লাহপাক মানুষের জন্য সহজলভ্য করে দিয়েছেন। যেমন পানি ও বাতাস ছাড়া মানুষ বাঁচতে পারে না। অথচ আল্লাহপাক আমাদের জন্য সেই পানি ও বাতাসকে সহজলভ্য করে দিয়েছেন।
গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টায় দিনাজপুর ঐতিহাসিক গোর-এ-শহীদ বড়ময়দানে মুজাহিদ কমিটি দিনাজপুর জেলা শাখা আয়োজিত এক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ মোঃ ফয়জুল করিম একথা বলেন। তিনি বলেন, মুমিন হতে হলে আল্লাহপাকের জিকির করতে হবে। কুরআনের শিক্ষায় শিক্ষিত হতে হবে। কুরআনের শিক্ষা বাংলাদেশের ৬৮ হাজার গ্রামে ছড়িয়ে দিতে হবে। তিনি বলেন, যখন স্কুল-কলেজের ছেলেরা দাড়ি রাখে ও টুপি পড়ে মেয়েরা বোরকা পড়ে তখন আমরা আশ্চর্য হই। অথচ যখন মেয়েরা বেহেল্লাপনা করে ও ছেলেরা নেশা করে তখন আমরা আশ্চর্য হই না। ৯০ ভাগ মুসলমানের দেশে মদ, জুয়া, সুদ, ঘুষ, চলতে পারেনা। মুসলমান হতে হলে এসব থেকে বিরত থাকতে হবে। আল্লাহ ও রাসুল (সাঃ) নির্দেশিত পথে চলতে হবে।
মুজাহিদ কমিটি দিনাজপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা মোঃ সোহরাব হোসাইন’র সভাপতিত্বে ওয়াজ মাহফিলে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ডের প্রশিক্ষক মাওলানা মো. আব্দুর রাজ্জাক, রংপুর বিভাগীয় মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুস সালাম, নিউটাউন মাদ্রাসার মোহতামিম মাওলানা মোঃ শরিফুল ইসলাম, মুজাহিদ কমিটি জেলা শাখার সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক প্রমূখ। ওয়াজ মাহফিলে দিনাজপুর জেলার ওলামায়ে কেরামগন উপস্থিত ছিলেন।