বুধবার ১৮ মে ২০২২ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে ছাত্রলীগে হামলায় দোকান ভাংচুর অগ্নি সংযোগ পুলিশের অর্ধ শতাধিক রাবার বুলেট নিক্ষেপ

Mizan -3দিনাজপুনর প্রতিনিধিঃ দিনাজপুর সরকার কলেজ মোড়ে ছাত্রলীগ-যুবলীগ ও পুলিশের সাথে বিএনপির ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় অর্ধ শতাধিক নেতাকর্মী রাবার বুলেটের গুলিতে আহত হয়েছে ।

দিনাজপুরে জেলা বিএনপির সাধারন সম্পাদক মুকুর চৌধুরীসহ ৬২ নেতাকর্মী  পুলিশের শর্ট গানের গুলিতে আহত। ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র তান্ডবে বিএনপির নেতা সাজুর কম্পিউটারের দোকান ভাংচুর ও অগ্নি সংযোগ করেছে । দিনাজপুর সরকারী কলেজ কতৃপক্ষ সংঘর্ষের ঘটনায়  এইচএসসি টেষ্ট পরীক্ষা বন্ধ ঘোষনা করেছে  ।

দিনাজপুর বিএনপির নেতৃত্বে ১৮ দলীয় জোটের তৃতীয় দিনের  অবরোধ কর্মসুচীর সমাবেশে ছাত্রলীগ যুব লীগের  স্বশস্ত্র হামলায় বিএনপির ৬২ জন নেতাকর্মী আহত হয়েছে বলে বিএনপি দাবী করেছে   । পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করতে ৫০  রাউন্ড রাবার বুলেট ও ৩৩ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করেছে বলে জানিয়েছেন ।

বৃহস্পতিবার দিনাজপুর সরকারী কলেজে প্রধান ফটকের সামনে ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের  সাথে যুবলীগ ও ছাত্র লীগের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে ।

দিনাজপুর থানার উপপরিদর্শক শামসুদ্দোহা জানান , ১৮ দলীয় জোটের নেতা কর্মীরা ঠাকুরগাও-দিনাজপুর মহাসড়কে অবরোধ কর্মসুচী ও সমাবেশ পালন করছিল । সুইহারীস্থ  থেকে দিনাজপুর সরকারী শাখার সাধারন সম্পাদক সুজন ও শামীমের নেতৃত্বে কলেজ মোড়ে ১৮ দলীয় জোটের সমাবেশের দিকে অগ্রসর হচ্ছিল পুলিশ ছাত্র লীগু যুবলীগের মিছিলে পুলিশ বাধা দেয় । ছাত্র লীগু যুব লীগ নেতাকর্মীরা পুলিশের উপর ক্ষিপ্ত হয়ে উঠে পুলিশের সামনে কলেজ গেটের বিএনপির নেতা সাজুর কম্পিইটারের দোকান সহ ৫ টি দোকার ভাংচুর ও অগ্নি সংযোগ করে । পরে ফায়ার সার্ভিসের এসে আগুর নিয়ন্ত্রনে আনে ।

কোতয়ালী থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান  ১৮ দলীয় জোটের অবরোধ ও সমাবেশ চলা কালে ছাত্র লীগ- যুব লীগ  নেতাকর্মীরা হামলা চালায় উভয় পক্ষের সংর্ঘষের ঘটনায় পুলিশ পরিস্থিতি শামত্ম করতে কোন উপায় না পেয়ে শর্ট গান থেকে গুলি করতে বাধ্য হয়েছি ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email