বুধবার ১ ফেব্রুয়ারী ২০২৩ ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে জঙ্গী তৎপরতায় সম্পৃক্ত থাকার অভিযোগে একজন গ্রেফতার

Birganj Thanaদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জে গত শনিবার দুপুর ১টায় পৌর শহরের তাজমহল সিনেমা মোড় হতে একেএম সফিউল্ল্যাহ (৩২) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সে চাঁদপুর জেলার মতলব উপজেলার সাদুল্ল্যাপুর ইউনিয়নের আমিয়াবাদ গ্রামের একেএম জহিরুল ইসলামের পুত্র।

গোপন সংবাদের ভিত্তিত্বে বীরগঞ্জ থানার এসআই এইচ এম নাজমুল হুদার নেতৃত্বে একদল পুলিশ পৌর শহরের তাজমহল সিনেমা মোড় হতে সফিউলস্ন্যাহকে গ্রেফতার করে। এ সময় তার ভাড়া করা বাড়ীতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমান জিহাদী বই, সিডি, একটি কম্পিউটার, ২৫ দিনার বিদেশী মুদ্রা উদ্বার করেছে।

গ্রেফতারকৃত সফিউল্ল্যাহ জানায়, সে ঢাকা সরকারী বাংলা কলেজে অধ্যয়নরত অবস্থায় সাইপ্রাস চলে যায়। সেখানে দীর্ঘ ৯ বছর থাকার পর দেশে চলে আসে। গত এক মাস পূর্বে চালের ব্যবসা করার জন্য পৌর শহরের মাকড়াই গ্রামের জনৈক শামসুল আলম মুহুরীর বাড়ী ভাড়া করে বসবাস করছেন। তবে তিনি জঙ্গী তৎপরতায় সম্পৃক্ত থাকার অভিযোগ অস্বীকার করেছেন।

বীরগঞ্জ থানার ওসি (প্রশাসন) মোঃ আরমান হোসেন পিপিএম বিষটির সত্যতা নিশ্চিত করে জানান, জঙ্গী তৎপরতার একটি গোপন তথ্যের সূত্র ধরে তার গতি বিধির উপর নজর রাখা হয়। কিছু কিছু বিষয় নিশ্চিত হয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে তিনি প্রকৃত অপরাধী কি-না এ বিষয়ে তদমত্ম অব্যাহত রয়েছে। তদন্ত শেষে তাঁর অপরাধের ধরণ জানা যাবে।