রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে জাতীয় যুব দিবসের আলোচনা সভা

মোঃ ইউসুফ আলী, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের পুলিশ সুপার মোঃ রুহুল আমিন বলেছেন, দেশের যুব সমাজের প্রতিটি হাতকে কর্মের হাতিয়ারে পরিনত করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে দুরে সরে আসতে হবে। মাদক যুব সমাজকে ধ্বংস করছে। আগামী দিনের সোনার বাংলা গড়তে যুব সমাজকে আত্মবিশ্বাসী হতে হবে। যুব সমাজের উন্নয়নে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। মাদকের হাত থেকে দেশের যুব সমাজকে রক্ষা করতে সবাইকে এগিয়ে আসতে হবে। যুব সমাজই আগামী দিনে দেশের চালিকা শক্তি। এই শক্তিকে কোন ভাবেই ধ্বংস হতে দেয়া যাবে না।

জাতীয় যুব দিবস-২০১৫ উদযাপন উপলক্ষে ১ নভেম্বর রবিবার দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত বেসরকারী যুব সংগঠন সমূহের সহযোগিতায় জেলা শিশু একাডেমী অডিটোরিয়ামে সকাল ১১টায় আলোচনা সভা এবং সনদপত্র, যুব ঋণ, অনুদানের চেক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি (এসপি) উপরোক্ত কথা বলেন। যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মতিউর রহমান তালুকদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু রায়হান মিঞা। স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাহফুজার রহমান। যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ (মৎস্য) ও সহকারী প্রশিক্ষণ (পশু পালন) ফারহানা সুলতানার উপস্থাপনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সফল আত্মকর্মী মোঃ হাসানুর রহমান, শিখা সরকার, সফল যুব সংগঠক কানিজ ফাতেমা, বিলকিস আরা ফয়েজ। “জেগেছে যুব, জেগেছে দেশ- লক্ষ্য ২০৪১-এ উন্নত বাংলাদেশ” প্রতিপাদ্য বিষয়ের উপর বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের কো-অডিনেটর মোঃ গোলাম মোস্তফা।

Jubo Raily dবক্তারা আরো বলেন, শুধু প্রশিক্ষণ ও ঋণ নিয়ে কোন লাভ হবে না। প্রশিক্ষণ ও ঋন বা অনুদানকে কাজে লাগাতে হবে। বেকারত্ব দুর করে কর্মসংস্থান সৃষ্টি করে নিজেকে সাবলম্বী হতে হবে। সরকার কর্মসংস্থান সৃষ্টির জন্য যুব সমাজকে ব্যাপক সুযোগ সুবিধা দিচ্ছে। সরকারের সুযোগ-সুবিধা গ্রহণ করে নিজেকে আত্মনির্ভরশীল হতে হবে। আলোচনা শেষে ক্রীড়া, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার, সফল যুব সংগঠন সমূহকে চেক বিতরন করেন প্রধান অতিথি, বিশেষ অতিথি পুলিশ সুপার। এর আগে সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় থেকে জাতীয় যুব দিবসের একটি বর্ণাঢ্য যুবর‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email