রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে জেলা প্রশাসনের ১৬ লক্ষ ২২ হাজার টাকা চেক বিতরণ

দিনাজপুরে ৬টি শিক্ষা প্রতিষ্ঠান, ১৬ জন শিক্ষার্থী এবং ১১টি সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও ৫৪ জন সাংস্কৃতিক কর্মীকে শিক্ষা মন্ত্রনালয়ের অর্থায়নে ১৬ লক্ষ ২২ হাজার টাকা চেক প্রদান করা হয়েছে।
আজ রবিবার দুপুর ১২টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে আনুষ্ঠানিকভাবে এসব চেক শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষার্থী এবং সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক কর্মীর মাঝে চেকগুলো হস্তান্তর করা হয়। এর মধ্যে ৬টি শিক্ষা প্রতিষ্ঠানে ১ লাখ ২০ হাজার, ১৬ জন শিক্ষার্থীর মধ্যে ৮১ হাজার, ১১টি শিক্ষা প্রতিষ্ঠানে ৭ লক্ষ ৭৫ হাজার এবং ৫৪ জন সাংস্কৃতিক কর্মীর মধ্যে ৬ লক্ষ ৬৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়।
আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী প্রধান অতিথি হিসেবে চেক বিতরণ করতে গিয়ে বলেন, বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষার্থী এবং সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক কর্মীদের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকারীভাবে এইভাবে অর্থ দিয়ে সহায়তা করে যাচ্ছে। এধরনের আর্থিক সহায়তা প্রতি বছর প্রদান করা হবে। শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলো তাদের প্রাপ্ত অর্থ দিয়ে সংশ্লিষ্ট বিদ্যালয়ে বাস্তবমুখী উন্নয়ন করবে। একইভাবে শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মীরাও প্রাপ্ত অর্থ দিয়ে নিজেদের পেশাগত উন্নয়নে কাজে লাগাবে। সকল স্তরেই যার যে ক্ষেত্রে মেধা আছে সেই মেধাকে কাজে লাগাতে পারলে দেশ এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সবাইকে তাদের নিজ নিজ পেশা থেকে দক্ষতা ও যোগ্যতার বিকাশ ঘটানোর জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।
বৈঠকে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) মো. তৌফিক ইমামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হামিদুল হক, দিনাজপুর সাংস্কৃতিক জোটের আহ্বায়ক মির্জা আনোয়ারুল ইসলাম তানু, কেন্দ্রীয় উদীচীর সহ-সভাপতি রেজাউর রহমান রেজু, শিক্ষাবিদ অধ্যাপক ছফর আলী, সফিকুল ইসলাম প্রমুখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email