মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ঘোড়াঘাটের চাঞ্চল্যকর হুমায়ুন হত্যা মামলার অভিযোগপত্র প্রদান

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের ঘোড়াঘাটে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন হত্যা মামলার ১ বছর ৪ মাস তদন্ত করে পুলিশ ৩১ জন বিএনপি-জামায়াত নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে।
দিনাজপুর ঘোড়াঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খায়রুল বাসার জানান, তিনি এই চাঞ্চল্যকর মামলাটি তদন্ত করে বুধবার (২১ অক্টোবর) দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ রেজাউল বারীর আদালতে ৩১জন বিএনপি-জামায়াত নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র পেশ করেন। আসামীদের মধ্যে ২৩ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। পালিয়ে থাকা ৮ জনের বিরুদ্ধে গ্রেফতারের আবেদন করা হয়।
সূত্রটি জানায়, গত ২০১৪ সালের ১৭মে বিকেল ৪টায় ঘোড়াঘাট উপজেলার বলবাড়ী হাটে বুলাকীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরাতীপুর হাই স্কুলের সহকারী শিক্ষক হুমায়ুন কবির তার আড়তে ধান ক্রয় করছিলেন। এসময় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা মুখে কালো কাপড় বেধে হেলমেট মাথায় দিয়ে হুমায়ুনকে আক্রমন করে এবং সামুরাই দিয়ে তার শরীর অসংখ্য জখম করে মোটরসাইকেল যোগে ঘটনাস্থল থেকে ফিল্মি স্টাইলে পালিয়ে যায়। এই ঘটনায় হুমায়ুনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যায়। এব্যাপার হুমায়ুনের পিতা ডাঃ মোঃ আহাদ আলী বাদী হয়ে উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাহফুজার রহমান লাবলু ও দক্ষিণ দিনাজপুর অঞ্চলের জামায়াতের সাংগঠনিক আমীর প্রভাষক সাজ্জাদ হোসেনসহ ২৩ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৮/১০ জনকে আসামী করে ঘোড়াঘাট থানায় হত্যা মামলা দায়ের করেন। জিআর ৮২/১৪, থানার মামলা নং ১১, তাং- ১৯.৫.১৪। পুলিশ দীর্ঘ ১৬ মাস তদন্ত করে এজাহার নামীয় ২৩জনসহ আরো ৮ জনের নাম অভিযোগপত্রে অন্তর্ভুক্ত করে ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তদন্তকালে ২৩ জনকে গ্রেফতার করা হলেও এখনও ৮ জন পলাতক রয়েছে। পলাতক আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার আবেদন করা হয়েছে। পালিয়ে থাকা আসামীদের মধ্যে রয়েছে জামায়াতের দক্ষিণ দিনাজপুর অঞ্চলের সাংগঠনিক আমীর প্রভাষক সাজ্জাদ হোসেন, ছাত্রশিবিরের নেতা সিরাজুল ইসলাম, রিপন, সিয়াম হোসেন ও মাহমুদুল হক, বিএনপি’র ইউনিয়ন সেক্রেটারী শামীম হোসেন, আলতাফ হোসেন ও খলিলুর রহমান। গ্রেফতারকৃত ২৩ জন আসামী উচ্চতর আদালত থেকে জামিনে আছেন। আগামী ১১ নভেম্বর মামলাটির অভিযোগপত্র গ্রহণ বিষয়ে দিন ধার্য রয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email