মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে ট্রেনে হামলা। চালক আহত। গ্রেফতার-২

তোফায়েল আহমেদ জুয়েল দিনাজপুর প্রতিনিধিঃ রাজশাহী গামী উত্তরা মেইল ট্রেন হিলি  ষ্টেশনে থামাতে ব্যর্থ হয়ে হুইস পাইপ খুলে ট্রেন থামিয়ে চোরাকারবারীরা হামলা চালিয়ে চালককে আহত করেছে। এই ঘটনায় তিন ঘন্টা ট্রেন চলাচল বন্ধ রেখে ট্রেনের চালকেরা  প্রতিবাদ জানিয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে দুই জনকে গ্রেফতার করেছে জিআরপি পুলিশ।

আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ট্রেন চালকের নাম মোজাম্মেল হক (৫৮)। তিনি জয়পুরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন- পার্বতীপুর উপজেলার শহিদুল ইসলামের ছেলে নবিউল ইসলাম(২০) ও নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার মনসুর আলীর ছেলে আলাল। ঘটনাটি ঘটেছে হিলি- পাঁচবিবি ষ্টেশনের মাঝা মাঝি স্থানে ভোর ৬ টার সময়।

জানা গেছে, বুধবার রাত ৩ টা ১০ মিঃ পার্বতীপুর থেকে যাত্রীবাহী ৩২ নম্বর ডাউন উত্তরা মেইল ট্রেনটি রাজশাহী অভিমুখে ছেড়ে যায়। সকাল ৬ টায় ট্রেনটি সীমান্তবর্তী হিলি স্টেশন অতিক্রম করার সময় চোরাচালানীরা ট্রেনটি দাঁড় করানোর চেষ্টা করে ব্যর্থ হলে তারা ক্ষিপ্ত হয়ে এবং ট্রেনটি বাগজানা ও পাঁচবিবি ষ্টেশনের মাঝামাঝি স্থানে পৌছালে ট্রেনের ইঞ্জিনে গিয়ে তারা চালক (এল এম) মোজাম্মেল হক (৫৮) এর উপর হামলা চালিয়ে তাকে মারাত্মক ভাবে আহত করে। আহত চালককে জয়পুরহাট জেলা সদয় হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনাটি জানাজানি হলে পার্বতীপুরের ট্রেন চালকেরা ক্ষিপ্ত হয়ে উঠে এবং এই ঘটনার প্রতিবাদে ও অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে ট্রেন চলাচল বন্ধ করে দেয়।

এতে পার্বতীপুর থেকে বিভিন্ন রুটের যাত্রীবাহী আন্ত:নগর বরেন্দ্র এক্সপ্রেস, রুপসা এক্সপ্রেস, কমিউটর, ডেম্যু ও রকেট মেইল ট্রেন ০৩ ঘন্টা বিলম্বিত হয়। এরই মধ্যে রেলওয়ে পুলিশ তৎপরতা চালিয়ে নবিউল (২০) পিতা- শহিদুল ইসলাম, পার্বতীপুর ও আলাল (১৮) পিতা- মনসুর আলী, সৈয়দপুরকে গ্রেফতার করলে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়। দীর্ঘ সময় ধরে ট্রেন চলাচল বন্ধ থাকায় যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ে।

এ ব্যাপারে রেলওয়ে পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান জানান, উত্তরা ট্রেনের চালককে মারধর করায় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্যদের গ্রেফতারের জন্য জোর পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।

পার্বতীপুর রানিং স্টাফ শ্রমিক কর্মচারী কল্যান সমিতির সভাপতি শহিদুল আলম রানা (এল এম) বলেন, পাকশীর ডি আর এম পঙ্কজ কুমার সাহা ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির আশ্বাস দেওয়ায় ০৩ ঘন্টা পর ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে দাবী আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

পার্বতীপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার শেখ আব্দুল জববার বলেন, ট্রেন চালকদের প্রতিবাদের কারনে ৩ ঘন্টা ট্রেন বিলম্বিত হয়েছে। তবে বর্তমান ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email