মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে ডাকাতিকালে পুলিশের গুলিতে ডাকাত আহত, হাসপাতালে ভর্তি

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে মহাসড়কের টহল পুলিশের উপর আক্রমন করে অস্ত্র এবং মোটর সাইকেল ছিনিয়ে নেবার চেষ্টার সময় পুলিশের গুলিতে আহত আব্দুল খালেক নামে একজন ডাকাততে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ।

এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ৪টি সামুরাইসহ আটটি ধারাল অস্ত্র এবং ডাকাতির কাজে ব্যবহৃত দড়ি।

গত সোমবার দিবাগত রাত ২টার দিকে ওই ঘটনা ঘটেছে দিনাজপুর রংপুর মহাসড়কের বাঁশেরহাট এলাকার আমবাগানের কাছে। গুলিবিদ্ধ ডাকাততে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আলতাফ হোসেন জানান, সোমবার দিবাগত রাতে ১০/১২ জনের একটি ডাকাত দল দিনাজপুর-ঢাকা মহাসড়কের বাশেরহাট নামক স্থানে দড়ি দিয়ে রাস্তা প্রতিরোধ করে মোটর সাইকেলসহ মালামাল ছিনতাইয়ের চেষ্টার সময় টহল পুলিশের উপর আক্রমন করেছিল। এসময় উপ-পরিদর্শক আব্দুল আজিজ পিপিএম এবং সহকারি উপ-পরিদর্শক শরিফুল ইসলাম পড়ে গিয়ে সামান্য আহত হয়। আক্রমণ থেকে বাচতে পুলিশ ৪ রাউন্ড গুলি ছোড়ে। ডান পায়ে গুলি লাগার কারনে আব্দুল খালেক নামে এক ডাকাত আহত হলে তাকে আটক করা হয়।  আটক আব্দুল খালেক জেলা সদরের বড়ইল গ্রামের বাসিন্দা। সে আন্ত:জেলা ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে কোতয়ালী থানায় হত্যা ডাকাতিসহ অপরাধে জড়িত ১০টি মামলা তদন্তাধিন রয়েছে।

তিনি জানান, এ ব্যাপারে ১০ জনের নামসহ অজ্ঞাত আরও ৫ জনকে আসামী করে অস্ত্র আইনে একটি ও ডাকাতির চেষ্টায় একটি মামলা দায়ের করা হয়েছে।