সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে দরিদ্রদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরন

দিনাজপুর প্রতিনিধি : বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা  নারীদের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে চলেছে। নারীরা স্বাবলম্বী হয়ে দেশের উন্নয়নে ভুমিকা রাখবেন এটাই তার আশা। বে-সরকারী সংস্থা গ্রাম উন্নয়ন প্রচেষ্টা দিনাজপুরে নারীদের উন্নয়নের জন্য কাজ করছে এটা খুব ভালো। এ ভাবে সকলে নারীদের উন্নয়নে এগিয়ে আসলে একদিন এই সরকারের স্বপ্ন পূরন হবে।

গতকাল রবিবার বিকেলে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে ও গ্রাম উন্নয়ন প্রচেষ্টার উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে হতদরিদ্র মহিলা সেলাই প্রশিক্ষাণার্থীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরন অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম উপরোক্ত কথাগুলো বলেন। প্রধান অতিথি এ সময় ১০ মহিলার মাঝে বিনামুল্যে সেলাই মেশিন বিতরন করেন।

এ সময় আরো বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রহমান,উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার,মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা,উপজেলা সমাজসেবা অফিসার মাইনুল ইসলাম,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মামুন হাসান, প্রকল্প বাসত্মবায়ন অফিসার মনোয়ারম্নল ইসলাম প্রমুখ। সেলাই মেশিন বিতরন অনুষ্টানে সভাপতিত্ব করেন সংস্থার নির্বাহী পরিচালক ফরিদা বেগম। অনুষ্টান পরিচালনা করেন রবিউল ইসলাম। এ ছাড়াও গ্রাম উন্নয়ন প্রচেষ্টার উদ্যোগে সদর উপজেলা বিভিন্ন গ্রামে হতদরিদ্রদের মাঝে ছাগল ও শাকসবজির বীজ বিতরন করা হয়।