রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে দি অপটিমিস্টস্’র শিক্ষাবৃত্তি প্রদান

আব্দুর রাজ্জাক, দিনাজপুর ॥ দিনাজপুরে আমেরিকান প্রবাসীদের কল্যাণমুলক সংগঠন ‘‘দি অপটিমিস্টস্’’ অসহায় দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেছে। দিনাজপুরসহ রংপুর জেলার ৯ জন শিক্ষার্থীর মাঝে ১ লাখ ২০ হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

১৮ অক্টোবর সোমবার দুপুরে দিনাজপুর সদর উপজেলা পরিষদে আমেরিকান প্রবাসীদের সংগঠিত, পরিকল্পিত ও প্রতিষ্ঠিত কল্যাণমুলক সংগঠন ‘‘দি অপটিমিস্টস্’’ জেলা শাখার উদ্যোগে অসহায় দরিদ্র শিশুদের লেখাপড়া, চিকিৎসার জন্য আর্থিক এককালীন অনুদানের নগদ অর্থ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে দি অপটিমিস্টস্ দিনাজপুর জেলা শাখার ডাইরেক্টর ও জেলা পরিষদের সদস্য ফয়সল হাবিব সুমন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল-মুঈদ। এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী ফিরোজ আহমেদ, শংকরপুর ইউপি চেয়ারম্যান ইসাহক আলী।

বক্তব্য শেষে সংগঠনের পক্ষ থেকে দিনাজপুর ও রংপুর জেলার ৯ জন অসহায়, গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে মোট ১ লাখ ২০ হাজার ৬শ টাকা নগদ বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকতা। যা গত ৭ বছর যাবত এ অর্থ বিতরণ করা হচ্ছে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।

এছাড়াও সংগঠনের জেলা শাখার প্রজেক্ট ডাইরেক্টর মো. আতিয়ার রহমান’র পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দি অপটিমিস্টস্ দিনাজপুর জেলা শাখার প্রজেক্ট ডাইরেক্টর (ফিন্যান্স) চিত্ত রঞ্জন মহন্তসহ শিক্ষার্থীদের অভিভাবকেরা।

প্রসঙ্গত, আমেরিকান প্রবাসী বাঙ্গালীদের সেবামুলক সংগঠন “দি অপটিমিস্টস” বাংলাদেশে অসহায় গরীব শিশুদের লেখাপড়া ও স্বাস্থ্যসেবার উপর বিশেষ প্রাধান্য দিয়ে নগদ অর্থ দিয়ে সহায়তা করে আসছে। এরই প্রেক্ষিতে গরীব শিশুদের পাশে দাড়িয়ে সংগঠনটি বাংলাদেশের মোট ৩৮টি জেলায় এ কর্মকান্ড চলমান রয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email