রবিবার ২ অক্টোবর ২০২২ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে পাঠ্য পুস্তক বিতরণ সফ্টওয়্যার সংক্রান্ত কর্মশালায় বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শ্যামল কান্তি

Dinajpur Edcদিনাজপুর প্রতিনিধিঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক শ্যামল কান্তি ঘোষ প্রাথমিক শিক্ষাকে শিক্ষা ব্যবস্থার বুনিয়াদ হিসেবে উলে­খ করে বলেছেন দেশের শিক্ষা ব্যবস্থার ভিত্তি মজবুত করতে প্রাথমিক শিক্ষার গুনগত মান বৃদ্ধিতে সকলকে ন্যায় ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় এসেই দেশের প্রখ্যাত শিক্ষাবিদদের দিয়ে সরকার একটি জাতীয় শিক্ষানীতি প্রনয়ন করেছে। তা দেশের সর্বস্তরের মানুষের মতামতের ভিত্তিতে জাতীয় সংসদে উত্থাপন হয়েছে এবং সংসদে সর্বসম্মতিক্রমে সেই শিক্ষানীতি পাশ হয়েছে। এই শিক্ষানীতি একটি নিরক্ষরমুক্ত জাতি গঠনে এবং দেশে মানসম্মত শিক্ষা ব্যবস্থা চালু করতে গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

গতকাল বৃহস্পতিবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিনামুল্যে পাঠ্য পুস্তক বিতরণ ব্যবস্থাপনা এবং সফ্টওয়্যার  রিভিউ সংক্রান্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক শ্যামল কান্তি ঘোষ উপরোক্ত কথা বলেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর রংপুর বিভাগীয় উপ-পরিচালক মহিউদ্দীন আহমেদ তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন পরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ ফারুক জলিল। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ.কে.এম. আনোয়ার হোসেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক  (প্রশাসন) মোঃ বাহারুল  ইসলাম, সিনিয়র সিষ্টেম এনালিস্ট অনুজ কুমার রায়, সহকারী পরিচালক (বই বিতরণ) অংশু কুমার দেবনাথ, সহকারী গবেষণা কর্মকর্তা মাহফুজা খাতুন, সদর উপজেলা শিক্ষা অফিসার এমজিএম সারোয়ার হোসেন প্রমুখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email