বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে প্রকাশ্য দিবালোকে ফাঁকা গুলি করে ২ব্যবসায়ীর সাড়ে ১৬ লাখ টাকা ছিনতাই

Chintiদিনাজপুর প্রতিনিধি : প্রকাশ্য দিবালোকে দিনাজপুরে পুলহাট এলাকায় ছিনতাইকারীরা এক ব্যবসায়ীর সাড়ে ৬ লাখ টাকা এবং বিরামপুরে আরেক ব্যবসায়ীর কাছ থেকে মারপিট করে ১০লাখ টাকা ছিনতাই করেছে। পুলহাটে ছিনতাইকারীরা রিভলবার দিয়ে এক রাউন্ড ফাঁকা গুলি করেছে।

এদিকে বিরামপুরে মোটরসাইকেলসহ ৭৩হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলে বিরামপুর পুলিশ জানিয়েছেন। ছিনতাইকারীদের আঘাতে আহত সুজনকে বিরামপুর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য রংপুরে পাঠানো হয়েছে। পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দিনাজপুর সদর উপজেলার চেরাডাঙ্গী এলাকার রাইস মিল ব্যবসায়ী আব্দুস সালাম (৪৫) গতকাল রোববার বেলা ৩টার দিকে শহরের ন্যাশনাল ব্যাংক থেকে সাড়ে ৬ লাখ টাকা তুলে তার মিলে ফিরছিলো। এসময় একটি মোটরসাইকেল যোগে দুজন ছিনতাইকারী তাকে ধাওয়া করে। ছিনতাইকারীরা পুলহাট এলাকার জনৈক সিরাজউদ্দীনের বাড়ীর সামনে তার গতিরোধ করে টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়ার চেষ্ঠা করে। কিন্তু সে টাকার ব্যাগটি না ছেড়ে দেয়ায় ছিনতাইকারীরা রিভলবার বের করে এক রাউন্ড ফাঁকা গুলি করে ভয়ভীতি প্রদর্শন করে। এতে আতঙ্কিত হয়ে ব্যবসায়ী আব্দুস সালাম টাকার ব্যাগটি ছেড়ে দিলে ছিনতাইকারীরা টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়। ব্যবসায়ী আব্দুস সালাম সদর উপজেলার জুগিবাড়ী গ্রামের মৃত ফসিউদ্দীনের পুত্র।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে রিভলবারের গুলি খোসা উদ্ধার করে।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি আলতাফ হোসেন ছিনতাই ও গুলির ঘটনার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ৫লাখ টাকা ছিনতাই হয়েছে বলে জানায়।

অপরদিকে, বিরামপুর থানার ওসি মমিনুল ইসলাম ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হিলি স্থলবন্দরের এলসি ব্যবসায়ী ও হিলির মধ্য বাসুদেবপুর গ্রামের বাসিন্দা সুজন (৩৫) ৯ ফেব্রম্নয়ারী (রবিবার) সকাল ১০টার দিকে ১০ লক্ষাধিক টাকা নিয়ে মোটর সাইকেল যোগে বিরামপুরে আসছিলেন। সড়কের বেগমপুর মোড়ে তিন ছিনতাইকারী অপর একটি মোটরসাইকেল চালু অবস্থায় বসে ছিল। সুজন ওই স্থানে আসার পর পথরোধ করে ২ ছিনতাইকারী লাঠি দিয়ে সুজনকে এলোপাথারী মারপিট শুরু করে। এতে সুজন মোটরসাইকেল থেকে ছিটকে পড়লে তাকে আরও মারপিট করে গুরম্নত্বর আহত করা হয়। এসময় দুই ছিনতাইকারী সুজনের টাকার ব্যাগ নিয়ে এবং একজন সুজনের মোটর সাইকেল নিয়ে বিরামপুরের দিকে চম্পট দেয়। আহত সুজনকে বিরামপুর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য রংপুরে পাঠানো হয়েছে। খবর পেয়ে থানা পুলিশের তাৎক্ষনিক অভিযানে ১ ঘন্টার ব্যবধানে এস.আই বজলুর রশীদ পৌর এলাকার শিমূলতলী থেকে পরিত্যাক্ত অবস্থায় সুজনের মোটর সাইকেল উদ্ধার করেছেন। সার্কেল এএসপি সুশান্ত সরকার ও বিরামপুর থানার ওসি মমিনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে অভিযানের তদারকি করছেন।

বিরামপুর থানার ওসি মমিনুল ইসলাম জানিয়েছেন, ছিনতাইকৃত মোটরসাইকেল উদ্ধারের পর কিছুক্ষণ আগে ৭৩ হাজার টাকা উদ্ধার হয়েছে। পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email