বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের সাথে জড়িত আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

Rep Newsদিনাজপুর প্রতিনিধি: গতকাল মঙ্গলবার দিনাজপুর প্রেসক্লাব কমপ্লেক্স-এর সম্মুখে দিনাজপুর জেলাধীন বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী বাজার সংলগ্ন নামাবলদিয়াপাড়া গ্রামের শ্রবণ ও দৃষ্টি প্রতিবন্ধী মোছাঃ জামিরন (৩৫)কে জোরপূর্বক ধর্ষণ করার ঘটনায় জড়িত ব্যক্তিকে অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সিডিসি’র নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায়-এর সমন্বয়ে দিনাজপুরে কর্মরত প্রতিবন্ধী সংগঠন সমূহ, সিডিডি, মানুষের জন্য ফাউন্ডেশন পল্লী শ্রী, শার্প সৈয়দপুর, জেএসকেএস, বাংলাদেশ সেবা সংস্থা, সম্প্রতি প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা, দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশন, সিডিএস, আলোর দিশারী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা, প্রতিবন্ধী বিদ্যালয় ও পুনর্বাসন সংস্থা, দি লেপ্রসী মিশন বাংলাদেশসহ বিভিন্ন সংগঠন মানববন্ধন কর্মসূচী পালন ও জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী’র নিকট স্মারকলিপি প্রদান করে। মানববন্ধন কর্মসূচী উদ্বোধন করতে গিয়ে বক্তব্য রাখেন সিডিসি’র নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায়, শার্প-এর প্রিআরপিডি-ডিআই প্রকল্পের ডিআইআরএফ শফিকুল আলম, প্রতিবন্ধী মমতাবেগম, পল্লী শ্রী’র সুরাইয়া আক্তার, জেএসকেএস-এর পিসি সাজ্জাদ হোসেন, পিও সাইফুল ইসলাম, সিডিএ’র রিসোর্স অফিসার অনামিকা পান্ডে, ডি লেপ্রসী মিশন-এর ম্যানেজার প্রণোয় রোজারীও, প্রতিবন্ধী বিদ্যালয় ও পুনর্বাসন সংস্থার সাধারণ সম্পাদক বিলকিস আরা ফয়েজ, সিটিএস এর পিও শহিদুল ইসলাম, আব্দুল সাত্তার, সিডিসি’র পিআরপিডি-ডিআই প্রকল্পের ডিআইআরএফ শৈলেন চন্দ্র রায়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক শামীম আহামদ আল রাজীর নিটক স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন কর্মসূচী পালন এবং স্মারকলিপি প্রদানের সময় প্রতিবন্ধী এনজিও সংগঠক গুলো বলেন ২৪ ঘন্টার মধ্যে ধর্ষককে গ্রেফতার না করলে আমরা বৃহত্তর আন্দোলনের কর্মসূচী গ্রহণ করতে বাধ্য হবো।

উল্লেখ্য গত ২১ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ৮টায় বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের নামাবলদিয়াপাড়া গ্রামের মৃত সামাদ মাষ্টার-এর পুত্র মোঃ নূর আলম (২০) একই এলাকার মৃত আমীর শেখের দৃষ্টি প্রতিবন্ধী কন্যা মোছাঃ জামরিন (৩৫) কে জোর পূর্বক ধর্ষণ করে। এ ব্যাপারে তার ভাই মোঃ নুরুল ইসলাম গত ২ মার্চ বীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলেও কি এক অজ্ঞাত কারণে পুলিশ আসামীকে গ্রেফতার করছে না।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email