রবিবার ২২ মে ২০২২ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে শিশু প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা সফর, চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার দুপুর ১২টায় দিনাজপুরে কারিতাস ও আলোঘর লাইট হাউজের শিক্ষা প্রকল্পের আওতায় সদর উপজেলার সিটি পার্কে এ চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

দিনাজপুর জেলার ৪টি উপজেলার ৯টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৮ জন প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীদের অংশগ্রহনের মধ্য দিয়ে শিক্ষা সফর, চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

প্রতিযোগীদের সাথে তাদের ১৭ জন অভিভাবক ও ১৮ জন শিশু প্রতিবন্ধী উপস্থিত থেকে অংশ গ্রহণ করেন। প্রতিবন্ধী শিক্ষার্থীরা চিত্রাঙ্গন, গান ও নৃত্য প্রতিযোগিতায় অংশ নেন। প্রতিযোগি শিশুদের প্রকল্পের পক্ষ থেকে শিক্ষা উপকরণ ও খেলাধুলার পণ্য দিয়ে পুরস্কৃত করা হয়।

 

অনুষ্ঠানে আলোঘর প্রকল্পের কো-অর্ডিনেটর ইভা মুরমুর সভাপতিত্বে বক্তব্য রাখেন শিক্ষা সুপারভাইজার অলকা মুরমু, ববি কোড়াইয়া, অভিভাবক আব্দুর রশিদ, শামীমা বেগম, ব্রজেন্দ্রনাথ, লতারায় ও মোস্তাকিমা বেগমসহ প্রমুখ।

 

বক্তারা বলেন প্রতিবন্ধীরা সমাজে ও পরিবারে যাতে অবহেলিতভাবে প্রতিপালন না হয় সে দিকে লক্ষ্যে রেখে অভিভাবকদের যত্নবান হতে হবে। তবেই প্রতিবন্ধী শিশুরা, অন্যান্য শিশুদের ন্যায় শিক্ষা গ্রহণের মধ্য দিয়ে বেড়ে উঠবে। সুশিক্ষায় শিক্ষিত হলে প্রতিবন্ধী শিশুরাও বড় হয়ে কর্মে আত্মনিয়োগ করতে পারবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email