বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে প্রথম অন লাইন মার্কেট ও হোম সার্ভিস উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে প্রথম অন লাইন মার্কেট ও হোম সার্ভিস সেবায় আধুনিক তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে মানুষের দোড় গড়ায় সব রকম সেবা পৌছে দেয়ার কার্য্যক্রম শুরু করেছে দিনাজপুরের এক ঝাঁক উদ্দ্যোমী তরুনের দল।

গতকাল মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে দ্রুত বাজার অন লাইন মার্কেটের ব্যবস্থাপনা কমিটি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাদের ডিজিটাল পদ্ধতির নতুন এই ধারনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে শেয়ার করেন।

শুরুতেই দিনাজপুরে বসবাসকারী ব্যস্ত মানুষ ও জনগনের জন্য দ্রুতবাজার অন লাইন মার্কেটের সেবা প্রদানের বিভিন্ন কার্য্যক্রমের উপর আলোকপাত করেন প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা মুকিদ হায়দার শিপন। তিনি বলেন, আমরা দিনাজপুরের সরকারী চাকুরী জীবি,ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণী পেশার ব্যসত্ম মানুষদের সংসারের নানান কেনাকাটার ঝামেলা কমিয়ে আনতে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে সেবা প্রদানের লক্ষ্যে প্রথম এই কাজ শুরু করতে যাচ্ছি।

তিনি জানান আমাদের সঙ্গে রয়েছে কলেজ, বিশ্ববিদ্যালয়ের এক ঝাঁক তরুন শিক্ষার্থীর দল,তারা মুলত এটিকে অন লাইনের মাধ্যমে মানুষের মাঝে কত দ্রুততার সাথে কি ধরনের সেবা প্রদান করা যায় সেই লক্ষ্যে কাজ করে যাবে।

এই সার্ভিসের ব্যবহার গ্রহণকারীরা যে কোন অর্ডার প্রদানের ৩০ মিনিটের মধ্যেই সেবা পেয়ে যাবে, এই জন্যে প্রস্ত্তত রাখা হয়েছে ১৫ সদস্যের এক মুর্ভাস টিম , যারা হোম ডেলিভারী কাজে সার্বক্ষনিক নিয়োজিত থাকবে। এ ছাড়াও আমরা কলেজে লেখাপড়া করছে কিন্তু অভাবের কারনে সমস্যায় পড়ে লেখাপড়া বন্ধ হতে বসেছে এমন শিক্ষার্থীদের পার্টটাইম চাকুরীর মাধ্যমে কর্মসংস্থানের চেষ্টা করতে কাজ করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মাহফুজ আলম জানান, যে কোন অনাকাংখিত ঘটনা এড়াতে দ্রুতবাজার অন লাইন তাদের কর্মীদের আইডি কার্ড ও টি র্শাটের ব্যবস্থা করবে। এ ছাড়াও শুধুমাত্র গ্রাহকদের সেবার মান এবং নিরাপত্তার সার্বিক বিষয়ে সার্বক্ষনিক নজরদারীর ব্যবস্থা রাখবে।

এই বিষয়ের অন লাইন সর্ম্পকে আরো বলেন, দ্রুতবাজার অন লাইনের ওয়েব ডেভলোপার মোঃ শাহজাহান বাবু। তিনি বলেন, সারা বিশ্ব এখন চলছে তথ্য প্রযুক্তির সবর্বচ ব্যবহারের মাধ্যমে,বিশ্বের মানুষ কেনাকাটর বিষয়টি সর্ম্পূন্ন নির্ভর করে অন লাইনের মাধ্যমে তাই আমরাও আর পিছিয়ে থাকছি কেন। ইতিমধ্যেই দেশের অনেক স্থানে ১৫-২০টি কোম্পানী এ ধরনের ব্যবসা চালু করেছে। তাই আমরা দিনাজপুরকে বিশ্ব কেন্দ্রিক করার মানসে কাজ করে যেতে চাই , এ জন্যে দরকার সকলের সহযোগীতা।

এই সার্ভিসের মাধ্যমে জেলার সকল মানুষ ঘরে বসে অন লাইনের মাধ্যমে অর্ডার করলে কাঁচাবাজার থেকে শুরু করে সব ধরনের পন্য ক্রয়ের সুযোগ পাবেন। এর জন্যে তারা ০১৭৩৭-০৯৫২৮৫ এই মোবাইলে সার্ভিস অর্ডারের আহবান করেছেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মোঃ মাসুক আলম প্রমুখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email