মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানীর ঘটনায় ব্যবস্থা নেয়ার নির্দেশ

দিনাজপুরের চিরিরবন্দরে ছাত্রীদের যৌন হয়রানী করার অভিযোগ প্রমানিত হওয়ায় স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন ইউএনও।
অভিযোগে প্রকাশ, চিরিরবন্দর উপজেলার দক্ষিননগর বটতলী বেসরকারী প্রাথমিক (সরকারীকরণ প্রক্রিয়াধীন) বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ দীর্ঘদিন ধরে পর্যায়ক্রমে স্কুলের ছাত্রীদের অফিস কক্ষে ডেকে এনে একাকি বিভিন্ন ধরনের রঙ তামাশার গল্প শুনিয়ে স্পর্শকাতর স্থানে হাত ও চুমু দিতেন। এতে ছাত্রীরা বিরক্তবোধ করলে প্রধান শিক্ষক নানারকম ভয়ভীতি দেখাতেন। এক পর্যায় বিষয়টি ফাঁস হলে গত ১৬ মার্চ ১৫ জন অভিভাবক চিরিরবন্দরের ইউএনও মোঃ মিজানুর রহমানের নিকট অভিযোগপত্র দিলে ইউএনও তাৎক্ষণিকভাবে শিক্ষা অফিসার আহসান হাবীবকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী শিক্ষা অফিসার সরেজমিন ঘটনাস্থলে তদন্তে এসে অভিযোগের সত্যতা পান মর্মে প্রতিবেদন দাখিল করেন।
তদন্ত কমিটির প্রতিবেদন পেয়ে নির্বাহী অফিসার দ্রুত ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার আহসান হাবীব জানান, স্কুলের অভিভাবকরা অভিযুক্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমান হওয়ার পরও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা না হলে স্কুলে সন্তানদের আর পাঠাবেন না বলে আল্টিমেটাম দিয়েছেন। অভিযুক্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email