রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা‘রদোয়া মাহফিল আলোচনা সভা,কেক কাটা ও বৃক্ষের চারা বিতরণ সম্পন্ন

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা কমিটির আয়োজনে অনুষ্ঠিত হলো দোয়া মাহফিল,আলোচনা সভা,কেক কাটা ও বৃক্ষ বিতরণ অনুষ্ঠিান।

১৮ অক্টোবর সোমবার সকালে দিনাজপুর ইনস্টিটিউট হলরুমে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেল‘র সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিল,আলোচনা সভা,কেক কাটা ও বৃক্ষ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর ইনস্টিটিউটের সা: সম্পাদক মো: আব্দুস সামাদ,বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সা: সম্পাদক মনিরুজ্জামান জুয়েল,নবরূপীর সা: সম্পাদক মেহেরুল্লাাহ্ বাদল,পৌরসভার সাবেক কমিশনার ও সমাজসেবক হারুন অর রশীদ রাজা, মহিলা আ:লীগ নেত্রী আইরিন লতিফ ও পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রহিম ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি জাকিয়া তাবাস্সুম জুঁই বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট পাকিস্থানী হানাদার বাহিনীর প্রেতাত্বাদের দোসরেরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহানসহসহ পরিবারের সবাইকে নিষ্ঠুরভাবে হত্যা করেছে। তিনি বলেন, তারা বঙ্গবন্ধুর আদরের সন্তান ছোট্ট শিশু শেখ রাসেলকেও নিসংশভাবে হত্যা করে পৃথিবীর বুকে বাংলাদেশের ইতিহাসকে ঘৃণিত কাজ করেছে। শিশু রাসেলকে হত্যা করতেও কাপুরুষের দল পিছপা হয়নি, এজন্য যে শেখ রাসেল বেঁেঁচ থাকলে হয়তো প্রতিশোধের রাজনীতিতে একদিন তাদেরকেও মরতে হবে। বাংলাদেশের ইতিহাসকে যারা কলংকিত করে ছিলো দীর্ঘদিন পরে হলেও জাতির পিতা ও বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বিচারের মাধ্যমে শাস্তি নিশ্চিত করে বাঙ্গালী জাতিকে কল্ঙক মুক্ত করেছেন।

দোয়া মাহফিল ও আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথি ও শিশু কিশোরদের সবাইকে সাথে কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি। পরে তিনি উপস্থিত শিশু কিশোর ও অভিভাবকদের মাঝে ফলদ ও ঔষুধি বৃক্ষের চারা বিতরণ করেন।

শহীদ শেখ রাসেলসহ ১৫ আগষ্টে নিহত সকলের আত্বার মাগফেরাত কামনা করে পবিত্র কোরআন তেলোওয়াত ও দোয়া পরিচালনা করেন মাওলানা মমিনুল ইসলাম। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা কমিটির সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে গীতা পাঠ করেন শতাব্দী মহন্ত।

Please follow and like us:
RSS
Follow by Email