রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে বার্ষিক কর্মসূচী পর্যালোচনা ও মূল্যায়ন সভা

কাশী কুমার দাশ, স্টাফ রিপোর্টার : দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ তৌফিক ইমাম বলেছেন, বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি সহ দেশের প্রচলিত আইন বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে সুশিল সমাজের নেতৃবৃন্দদের এ ব্যাপারে সম্পৃক্ত করা প্রয়োজন।

 

শনিবার রামসাগর রেষ্ট হাউজে এসইউপিকে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ দিনাজপুর ইউনিটের আয়োজনে বার্ষিক কর্মসূচী পর্যালোচনা ও মূলায়ন কর্মশালায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

 

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ দিনাজপুর ইউনিটের প্রোগ্রাম ইউনিট ম্যানেজার মোবারক হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক কর্মকর্তা রুখসানা হাবিব, শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন এসইউপিকের নির্বাহী পরিচালক মোঃ মোজাফ্ফর হোসেন। প্রকল্প নিয়ে আলোচনা করেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর আসমা আনোয়ার। সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ মিরাজ উদ্দিন তালুকদার। কর্মশালায় জানানো হয় দিনাজপুর জেলায় বাল্য বিবাহ প্রকল্প নিয়ে খানসাম ও চিরিরবন্দর, শিশু অধিকার বাস্তবায়ন প্রকল্প নিয়ে খানসাম ও চিরিরবন্দর গার্লস্ পাওয়ার প্রকল্প নিয়ে খানসামা, বীরগঞ্জ, কাহারোল ও দিনাজপুর সদরে বাস্তবায়িত হচ্ছে। এর অর্জনসমূহ হলো ৪১ জনকে গার্মেন্টসে চাকুরী প্রদান, পুলিশে চাকুরী ২ জনকে, আত্ম কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হয়েছে ১৩ জনকে বাল্য বিবাহ বন্ধ ৩৯টি, এনজিওতে চাকুরী দেওয়া হয়েছে ১১ জনকে, সেলাই প্রশিক্ষন দেওয়া হয়েছে ৬৭ জনকে, উক্তত্যকরণ বন্ধ করা হয়েছে ১৪টি স্থানে এবং মাদক দ্রব্য বিক্রি বন্ধ করা হয়েছে ১১টি স্থানে।

Spread the love