শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে বিএনপির উপজেলা ঘেরাও ও স্বারকলিপি

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি ও উপজেলা কার্যালয় ঘেরাও কর্মসূচী পালন করেছে বিএনপি। উপজেলা নির্বাচনে ব্যাপক অনিয়ম, ভোট ডাকাতি, ব্যালট বাক্স ছিনতাই, মামলা-হামলা করে বিরোধী নেতাকর্মীদের বাড়ী-ঘর ছাড়া করা, পুলিং  এজেন্টদের ভোট কেন্দ্র হতে বের করে দেয়া, বিরোধীদলের প্রার্থীদের উপর শারিরিকভাবে হায়েনাদের মত হামলা করে খুন-গুম করে দুর্বিসহ পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে বিজয় ছিনিয়ে নেয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুর এই কর্মসূচী পালন করে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় দিনাজপুর সরকারী কলেজ মোড় এলাকা থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে   গেলে পুলিশ বাধা দিয়ে মিছিলের গতি রোধ করে দেয়। পড়ে কোতয়ালী বিএনপির সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র মুরাদ আহম্মেদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোকাররম হোসেন’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান’র নিকট স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, উপজেলা নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপে সরকার দলীয় প্রার্থীদের বিজয় করার লক্ষ্যে প্রশাসন নির্লজ্জ ভূমিকা পালন করে। ফলে অন্তত ৭ জন মানুষতে জীবন দিতে হয়েছে। শুধূমাত্র সংখ্যা বৃদ্ধির মানসিকতায় আওয়ামীলীগের তান্ডব প্রমান করে দলীয় সরকারের অধীনে দেশের জনপ্রশাসন কখনো নিরপেক্ষ থাকতে পারে না। স্মারকলিপিতে নির্দলীয়-নিরপেক্ষ তত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোন গ্রহনযোগ্য নির্বাচন হতে পারে না। স্মারকলিপিতে বিএনপিসহ ১৯ দলীয়জোটের নেতাকর্মীদের উপর নির্যাতন, অত্যাচার, খুন, গুমসহ সর্বপ্রকার হয়রানী বন্ধ করা ও দেশে গনতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে সরকারের প্রতি আহবান জানানো হয়।

মিছিলে অন্যানের‌্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক হেলাল, তাঁতী বিষয়ক সম্পাদক মোঃ আলম শাহ, পৌর বিএনপির সহ-সভাপতি সিরাজ আলী সররকার, সাধারণ সম্পাদক সৈয়দ জাকির হোসেন বাবু, কোতয়লী বিএনপির সাংগঠনিক সম্পাদক ও শেখপুরা ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, সুন্দরবন ইউপি চেয়ারম্যান মোঃ আবু বক্কর সিদ্দিক, কোতয়ালী বিএনপির দপ্তর সম্পাদক বাবু চৌধুরী, জেলা যুবদলের আহবায়ক জাহাঙ্গীর আলম, যুগ্ম আহবায়ক আব্দুল মোন্নাফ মুকুল, বিএনপি নেতা শামিম, ইফতেখার, আমিরুল ইসলাম ডাল্টন, আমির আলী, তাজমুল ইসলাম প্রমূখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email