শনিবার ২১ মে ২০২২ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে বিক্ষোভ ও ভাংচুরের মধ্য দিয়ে অবরোধ সমাপ্ত । আটক ১১

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে ১৮ দলের অবরোধের শেষ দিনে ভাংচুর ও রাস্তা করে বিক্ষোভ করেছে। অবরোধ চলাকালে কয়েকটি স্থানে ৫টি ট্রাক ও ৬/৭ অটো রিক্সা ভাংচুর করেছে অবরোধকারীরা। তবে পুলিশ আসার আগেই অবরোধকারীরা পালিয়ে যায়।

অপর দিকে নাশকতামূলক কর্মকান্ড চালানোর অভিযোগে গত ২৪ ঘন্টায় যৌথবাহিনী জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৮ দলের ১১ কর্মী-সমর্তকরকে আটক করেছে।

অবরোধ চলাকালে সোমবার দিবাগত রাতে শহরের কাঞ্চন ব্রীজের পূর্ব ৩টি ও পশ্চিম পাড়ে ২টি ট্রাক ভাংচুর করে। এছাড়া মঙ্গলবার সকালে একই স্থানে ৬/৭ অটো রিক্সা ভাংচুর করেছে অবরোধ সমর্থকরা।

দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ের কন্ট্রোল রুম জানায়, পুলিশ, বিজিবি ও র‌্যাব’র সমন্বয়ে গঠিত যৌথ বাহিনী গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ অভিযানে নাশকতামূলক কর্মকান্ড চালানোর অভিযোগে বিভিন্ন স্থান থেকে ১৮ দলের ১১ কর্মী-সমর্থককে আটক করে যৌথবাহিনী। তবে এদের মধ্যে নিয়মিত মামলার আসামীও রয়েছে বলে কন্ট্রোল রম্নম জানায়।

এদিকে অবরোধে মঙ্গলরাব সকাল থেকে ১৮ দলের নেকাকর্মীরা শহরের ফুলবাড়ী বাসস্ট্যন্ড রেল ঘুমটি এলাকা, কাঞ্চন ব্রীজ মোড়, মহারাজা স্কুল মোড়সহ সব ক’টি প্রবেশপথে অবস্থান নেয়। এ সময় তারা খন্ড খন্ড মিছিল ও সমাবেশ করে। সমাবেশ বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি আরহাজ্ব লুৎফর রহমান মিন্টু, সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব রেজিনা ইসলাম, সহ-সভাপতি খালেকুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোকাররম হোসেন, শহর জামায়াতের আমীর এ্যাড. মোঃ তৈয়ব আলী, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক হেলাল, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান সরকার, মহিলা দলের আহবায়ক ও পৌর কাউন্সিলর শাহীন সুলতানা বিউটি প্রমূখ। মিছিল ও সমাবেশে বিএনপির, জামায়াতে ইসলামী, জাগপা, পৌর মহিলা দল, কোতয়ালী বিএনপি, যুবদল, ছাত্রদল, ছাত্র শিবির, কৃষকদল, শ্রমিকদল, সেচ্ছাসেবক দল, বাসত্মহারা দলসহ ১৮ দলের সর্বসত্মরের নেতাকর্মী অংশগ্রহন করে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email