বুধবার ১৭ অগাস্ট ২০২২ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

মোঃ ইউসুফ আলী, দিনাজপুর প্রতিনিধি : আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হলো দিনাজপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৫।

মঙ্গলবার বিকেলে দিনাজপুর শিশু একাডেমি অডিটোরিয়ামে দিনাজপুর জেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজনে ‘‘শিশু গরীবের সোনার দেশ পায় যদি সে পরিবেশ’’ শ্লোগানকে সামনে রেখে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তি) মোঃ তৌহিদুল ইসলাম।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বাবু’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ সফিকুল ইসলাম, এসইউপিকের নির্বাহী পরিচালক মোঃ মোজাফ্ফর হোসেন, ওয়ার্ল্ড ভিশন দিনাজপুরের প্রজেক্ট অফিসার নিকলাস ঢালি।

Sisu Dibos Y-02 অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন শিক্ষক মোঃ ওবায়দুর রহমান। দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সর্বমোট বিভিন্ন ক্যাটাগরীতে ৯৩জন শিক্ষার্থী বিজয়ী হয়। তাদেরকে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি। প্রতিযোগিতার মধ্যে ছিল প্রাক প্রাথমিক, সুবিধা বঞ্চিত, বিশেষ চাহিদা সম্পন্ন, শ্রমজীবী শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন, ছড়া ও ক্রীড়া প্রতিযোগিতা।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email