বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে বীরগঞ্জে ব্যাপক শিলা বৃষ্টিপাত

শেখ মো: জাকির হোসেন, শতগ্রাম, ঝাড়বাড়ী প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জে হঠাৎ দমকা বাতাসের সাথে ব্যাপক শিলা বৃষ্টি হয়েছে । এতে উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলে কৃষি কর্মকর্তারা জানিয়েছে ।

 

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার শতগ্রাম ইউনিয়নের বেশ কিছু গ্রামে এই শিলা বৃষ্টির ঘটনা ঘটে।

 

স্থানীয় বাসিন্দা মোঃ তাসিম বারী জানান, সন্ধ্যা ৬টায় হঠাৎ প্রচন্ড বেগে বাতাস তারপর শুরু হয শিলা বৃষ্টি। শিলা বৃষ্টিতে অনেক ঘরের টিন ফুটো হয়ে যায়। এতে ব্যাপক ক্ষতি সবজি ফসলের। বিশেষ করে উঠতি আলু, ভূট্টা, তরমুজ, আম ও লিচুর মুকুলের ক্ষতি হয়েছে ।

 

শতগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ডা. কেএম কুতুব উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, ৩০মিনিট স্থায়ী এই শিলা বৃষ্টিতে ফসলে ব্যাপক ক্ষতি হওয়ায় বর্গা চাষীরা বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে।

 

Dinajpur rain Photo-02উপজেলা কৃষি কর্মকর্তা ড. আবুল কালাম আজাদ জানান, মৌসুমের শুরম্নতেই ব্যাপক ঝড় বৃষ্টি কৃষি ক্ষেত্রে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হবে। ক্ষতিগ্রস্থ হবে কৃষকেরা। লক্ষ্যমাত্রা অর্জন ব্যহত হতে পারে।

 

দিনাজপুর আবহাওয়া অফিসের টিপিও কর্মকর্তা জীবন আহমেদ জানায় ,  বৃহত্তর দিনাজপুর জেলা ঘেষা হিমালয়ে পর্বত থাকায় আকাশে মেঘ জমে থাকার কারনে এই সময়ে দিনাজপুরের বেশ কিছু জায়গায় বৃষ্টিপাত এবং শিলা বৃষ্টি হয়েছে । দুই চার দিন পর আরোও ভারী বৃষ্টিপাত হতে পারে বলেও তিনি জানিয়েছেন।

Spread the love