সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে ভেজাল ওষুধ তৈরীর কারখানায় অভিযান

Medicinদিনাজপুরে ভেজাল ওষুধ তৈরীর কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে কারখানার মালিক ওবায়দুল্লাহ বাবুকে ৬ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
গতকাল সোমবার শহরের ষষ্টিতলা এলাকায় ওবায়দুল্লাহ বাবুর বাড়ীতে দুপুর ৩টা থেকে শুরু হওয়া অভিযান শেষ হয় সন্ধ্যা সাড়ে ৬টায়। এ সময় র‌্যাবের সদস্যরা বিপুল পরিমান ভেজাল ওষুধ, ওষুধ তৈরীর কাঁচামাল ও সরঞ্জাম জব্দ করে এবং কারখানাটি সীলগালা করে দেয়। দিনাজপুর র‌্যাব-১৩ এর কোম্পানী কমান্ডার মেজর খালিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর র‌্যাব-১৩ এর সদস্যরা নির্বাহী ম্যাজিস্ট্রট আব্দুল হালিম এর নেতৃত্বে দিনাজপুর শহরের ষষ্টিতলা এলাকায় ওবায়দুল্লাহ বাবুর বাসায় অভিযান চালায়। এ সময় তার বাসায় এন এ ফার্মা নামে ভেজাল ওষুধ তৈরীর কারখানার সন্ধান পায়। চমকপ্রদ নাম দিয়ে দীর্ঘদিন ধরে এই কারখানায় ১৫টি আইটেমের বিভিন্ন ভেজাল ওষুধ উৎপাদন করা হচ্ছিল বলে র‌্যাব জানায়। পরে ভেজাল ওষুধ, ওষুধ তৈরীর উপকরণসহ ওষুধ তৈরীর সরঞ্জমাদ জব্দ করে।
অভিযান শেষে ঘটনাস্থলেই অনুমোদনহীন ভেজাল ওষুধ তেরীর অপরাধে ১৯৪০ সালের ওষুধ তৈরী আইনের ১৮/গ ধারা মোতাবেক এনএ ফামা’র স্বত্বাধিকরী ওবায়দুল্লাহ বাবুকে ৬ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম টলষ্টয়। অভিযানে অংশ নেন দিনাজপুর-১৩ এর কোম্পানী কমান্ডার মেজর খালিদ, র‌্যাবের এএসপি মোঃ আসলাম হোসেনসহ র‌্যাব-১৩ এর একটি দল। কারাদন্ড প্রাপ্ত আসামী ওবায়দুল্লাহ বাবুকে দিনাজপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। ওবায়দুল্লাহ বাবু দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি বলে জানা গেছে।