রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে মরহুম এম. আব্দুর রহিম স্মরণে আলামিয়া মাদরাসা ও এতিমখানার আয়োজনে আলোচনা সভা-দোয়া মাহফিল অনুষ্ঠিত

রফিক প্লাবন, দিনাজপুর।- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, ভাষা সৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য, দিনাজপুরের সর্বজন শ্রদ্ধেয় রাজনৈতিক ব্যক্তিত্ব, মাটি ও মানুষের প্রিয় নেতা মরহুম এম.আব্দুর রহিম স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
১৪ অক্টোবর শুক্রবার বাদ আসর দিনাজপুর পুলহাট কসবা এলাকার আলামিয়া মাদরাসা ও এতিমখানার আয়োজনে উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মরহুম এম আব্দুর রহিম এর জ্যৈষ্ঠ পুত্র বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম। এসময় উপস্থিত সল্লীগণের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, মানুষ হিসেবে জন্ম লাভের পর অবশ্যই তাকে একদিন পরকালে যেতে হবে। তিনি বলেন, এ পৃথিবীর যতই ক্ষমতাধর কিংবা প্রভাবশালী ব্যক্তি হোক না কেন অবশ্যই তাকে মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে। তিনি বলেন, ইহকালে প্রতিটি মানুষকে তার কৃতকর্মের জন্য পরকালে জবাবদিহি করতে হবে। তাই মানুষ হিসেবে আমাদের শুধুমাত্র মুসল্লী হলে চলবে না, আমাদের প্রকৃতপক্ষে আল্লাহর মুমিন হতে হবে।
কসবা আলামিয়া মাদরাসা ও এতিমখানার সহ-সভাপতি আমজাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ দিনাজপুর শহর শাখার সভাপতি মো. আনোয়ারুল ইসলাম। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কসবা আলামিয়া মাদরাসা ও এতিমখানার সাধারন সম্পাদক মাহবুব আহমেদ, মাদরাসার মোহতামিম আলহাজ্ব রেজাউল করিম, সদস্য ময়েজ উদ্দিন আহমেদ, এটিএম শামসুজ্জামান, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর রমজান আলী, মাদরাসার শিক্ষক মাওলানা নুর আলম।
আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে মরহুম এম. আব্দুর রহিম এর জীবনী নিয়ে উপস্থিত মুসল্লীগণ বিভিন্ন বক্তব্য রাখেন।
পরে মরহুম এম আব্দুর এর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া মাহফিলটি পরিচালনা করেন মরহুম এম আব্দুর রহিম এর জ্যৈষ্ঠ পুত্র বিচারপতি এম ইনায়েতুর রহিম।

Spread the love