রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত

মো.আজিজার রহমান, জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুরের খানসামায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে খানসামা উপজেলা প্রশাসনের আয়োজনে ও দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহযোগিতায় কর্মশালা অনুষ্ঠিত হয়।
সোমবার (২৭ জুন) সকাল ১১ঘটিকায় উপজেলা পরিষদ সভাকক্ষে খানসামা উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মারুফ হাসানের সঞ্চালনায় উক্ত   কর্মশালার ভার্চুয়ালী উদ্বোধন করেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।
এসময় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এটিএম সুজাউদ্দীন লুহিন শাহ্, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনজিল আফরোজ পারভীন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা আহমেদ শাহ, খানসামা থানা অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায়, খানসামা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাইফুল ইসলাম।
এছাড়াও কর্মশালায় অংশগ্রহণ করেন, ফায়ার সার্ভিস কর্মকর্তা, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধাগণ, ইউপি চেয়ারম্যান, ইউপি মেম্বার, মহিলা ইউপি সদস্য, শিক্ষক, মসজিদের ইমাম ও সাংবাদিকবৃন্দসহ আরো অনেকে।
কর্মশালায় বক্তাগণ মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার বিষয়ে ঐক্যমত পোষণ করেন।
সভাপতির সমাপনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার  পরিসংখ্যান উল্লেখ করে মাদকে সারাদেশে যে বিশাল অর্থ অপচয় হয় তা থেকে পরিত্রাণে সকল মহলের সমন্বিত উদ্যোগের কথা তুলে ধরেন।
কর্মশালায় মাদকের ভয়াবহতা রোধে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সে সঙ্গে উপজেলা ভিত্তিক সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন, উপজেলা ভিত্তিক কর্মপরিকল্পনা উপস্থাপন, উন্মুক্ত আলোচনার মাধ্যমে মাদক দ্রব্যের অপব্যবহার রোধে বিভিন্ন পরিকল্পনা গ্রহন করা হয়। এতে গ্রুপভিত্তিক মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে বিভিন্ন প্রস্তাব উপস্থাপন।

উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, রাজনীতিবিদ, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা স্থানীয় পর্যায়ে মাদক নির্মূলে বিভিন্ন সুপারিশমালা প্রস্তাব করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email