রবিবার ২ অক্টোবর ২০২২ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে মায়ের বিরুদ্ধে কন্যা’র সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি: মায়ের বিরুদ্ধে মিথ্যা মামলা ও প্রাণনাশের হুমকীর অভিযোগ আনয়ন করে কঠোর শাস্তি প্রদান এবং মানবাধিকার রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ দাবী করে কন্যা’র সংবাদ সম্মেলন।

গতকাল বুধবার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে পৌর এলাকার রাজবাটী মহল্লার রেখা আক্তার রেশমা সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন , সে পার্বতীপুর উপজেলার তাজনগর মন্ডলপাড়া মহল্লার  মোঃ আবুল হোসেনের কন্যা। আমার বয়স যখন ৫/৬ মাস তখন মা আরিফা বেগম আমাকে পিতার নিকট রেখে পালিয়ে দিনাজপুর শহরে এসে একাধিক স্বামী গ্রহণ করে বসবাস করতে থাকে এবং অসামাজিক কার্য্যে লিপ্ত হয়। তার অবর্তমানেই আমি পিতা আবুল হোসেন ও নানা আতিকুর রহমানের আদর ও স্নেহে তাদের তত্বাবধানে বড় হয়েছি। আমার নানা এবং বাবা আমার পরিণত বয়সে এসে বিয়ে প্রদানের ব্যবস্থা করেন।

গত ১৯ ডিসেম্বর ২০১২ তারিখে আমার বাবা ও নানা’র পছন্দমত ইসলামী শরিয়ত মোতাবেক সরকারী রেজিট্টী কাবিনমুলে বাবা’র বাড়ীতেই মোঃ রুবেল আলমের সাথে বিবাহ দেন। স্বামীর সংসারে আমি শুখেই ছিলাম, বর্তমানে আমি ৯ মাসের অন্তস্বত্বা। এই সময়ে আমার চরিত্রহীন মা দীর্ঘদিন পর নিজ স্বার্থের কারনে অসৎ উদ্দেশ্যে আমার স্বামী -শশুড় ও শশুড়ালয়ের প্রতিবেশীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের এবং অপহরনের মিথ্যা মামলা দায়ের করেছে। আমার স্বামী ও শশুড়ালয়ের মানুষদের হয়রানী করার মাধ্যমে সে অর্থ আদায়ের চেষ্টা চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে রেশমা আরো জানান, আমার মা আরিফা বেগম দিনাজপুর শহরে অবৈধ এবং অসামাজিক কর্মকান্ডের সংগে লিপ্ত রয়েছে আমি স্বাবালিকা হওয়ার পর সে আমাকে জড়ানোর চেষ্টা করছে টের পেয়ে নানা ও বাবা পরামর্শ করে আমার বিয়ে দিয়েছেন। এই বিবাহ দেয়ার পর থেকেই আমার মা চক্রান্ত শুরু করে দেয় এক পর্যায়ে এসে আমার স্বামী ও তার পরিবার পরিজনকে আসামী করে দিনাজপুর কোতওয়ালী থানায় ৭/৯(১)/৩০ ধারায়  মামলা করেছে, যাহার নম্বর ৩৪ তাং ১৪/১০/২০১৩ ইং সহ আদালতেও মিথ্যা মামলা দায়ের করেছেন ।

তিনি বলেন , এই মামলার কোন সত্যতা নেই, মিথ্যায় ভরা এই মামলার মাধ্যমে আমার মা আমাদের ধ্বংস করার পরিকল্পনায় মেতেছে। আমি আমার মায়ের এই অন্যায় নির্যাতনের প্রতিবাদ করছি এবং তাকে আইনের আওতায় নিয়ে মিথ্যে মামলা করার কারনে কঠোর শাসিত্মর দাবী রাখছি সেই সাথে আমার শশুড়ালয়ের সকলের নামে করা মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মর্জিনা বেগম , মেহেরাব আলী, লুৎফর আলী, মনিরা বেগম ও হামিদুল ইসলাম প্রমুখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email