রবিবার ১৪ অগাস্ট ২০২২ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে সাইকেল বিতরন

দিনাজপুর প্রতিনিধি ॥ মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক দিনাজপুর প্রধান শাখার উদ্যেগে ‘স্বপ্ন সারথী’ প্রকল্পের আওতায় দিনাজপুর সরকারী কলেজসহ কয়েকটি কলেজের মেধা ছাত্রছাত্রীদের মাঝে ৫০টি বাই সাইকেল বিতরন করা হয়।
গত ২৬ অক্টোবর সন্ধ্যা ৭টায় গনেশতলাস্থ এমটিবি দিনাজপুর ব্রাঞ্চে এক অনারম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে ছাত্রছাত্রী ও অভিভাবকদের উপস্থিতিতে ও এমটিবি দিনাজপুর শাখার ম্যানেজার ও এমটিবি সহ-সভাপতি তাউমুর হোসেনের সঞ্চালনায় সাইকেল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, এমটিবি কাস্টার প্রধান আজাদ সামসী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বাংলাদেশ সাইকেল ফেডারেশনের সভাপতি সাবেক হুইপ মিজানুর রহমান মানু। বক্তব্য রাখেন সরকারী কলেঝের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দীক ও শিক্ষক ডঃ কন্তা রায়। স্বাগত বক্তব্য রাখেন সরকারী কলেঝের সহকারী অধ্যাপক মাগফুর হোসেন। এছাড়া সাইকেল প্রাপ্ত মেধাবী ছাত্রছাত্রীদের মধ্য থেকে বক্তব্য দেয়া হয়।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দিনাজপুরে দিনাজপুর সরকারী কলেজ, সরকারী মহিলা কলেজ, চেহেলগাজী স্কুল এন্ড কলেজ ও দিনাজপুর জিলা স্কুলের মেধাবী ৫০ জন ছাত্রছাত্রীকে বিনামুল্যে সাইকেল প্রদান করা হচ্ছে এবং আগামী ণভেম্বরে আরো ১০০টি সাইকেল বিতরন করা হবে। আমরা চাই ছাত্রছাত্রীরে এর সাইখের প্রাপ্তির মাধ্যমে উৎসাহিত হয়ে মেধাকে আরো মেধা হিসাবে প্রতিষ্ঠিত করবে। আগামী দিনে দেশ, সমাজ ও পরিবারকে কিছু দেয়ার মানষিকতায় তৈরী হবে। মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক ব্যবসার পাশাপাশি সমাজের কল্যান মূলক কাজ করে যাচ্ছে। দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে ব্যবসায়ীদের সাধ্যমত সুযোগ-সুবিধা দিচ্ছে এমটিবি। আশা করি আপনাদের আন্তরিক সহযোগিতা থাকলে এমটিবি আগামীতে ব্যাংকিং ব্যবসার পাশাপাশি অর্থনৈতিক উন্নয়নে ব্যপক ভ’মিকার রাখবে। এমটিবি সারা দেশে ৭০০ সাইকেল বিনামূল্যে মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে বিতরন করছে। আগামী নভেম্বর মাসে দিনাজপুর বিপুল সংখ্যক ছাত্রছাত্রীদে মেধা যাচাই প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীদের মাছে আরো ১০০ সাইকেল বিতরন করা হবে।  দিনাজপুর ৫০টি সাকেল বিতরনের ব্যায় হয়েছে ৪ লাখ টাকা। দিনাজপুরে বিশাল অর্থ ব্যায় করে মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে সাইকেল বিতরন এটাই প্রথম।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email