রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে যক্ষা নিয়ন্ত্রণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

Jokkhaকাশী কুমার দাশ : দিনাজপুর কালীতলাস্থ টিবি ক্লিনিক এর কনসালটেন্ট ডাঃ মাসতুরা বেগম বলেছেন, যক্ষা একটি সংক্রামন জনিত রোগ। এ রোগ নিয়ন্ত্রণে নারী নেতৃত্বের গুরুত্ব যথেষ্ট রয়েছে। তাই নারীদের এগিয়ে আসতে হবে। ৩ সপ্তাহের বেশী কাশি থাকলে কফ পরীক্ষার মাধ্যমে এ রোগ শনাক্ত করা এবং বিনা মূলে চিকিৎসা গ্রহণ করা। মনে রাখবেন, নিয়োমিত পরিমিত ক্রামাগত চিকিৎসা গ্রহণে যক্ষা রোগ ভালো হয়।

গতকাল বুধবার গণেশতলাস্থ নাটাবের অস্থায়ী কার্যালয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) দিনাজপুর জেলা শাখা আয়োজিত যক্ষা নিয়ন্ত্রণে মহিলা পরিষদের নারী নেত্রীদের নিয়ে যক্ষা রোগী শনাক্ত করণ ও রোগ নিয়ন্ত্রণে সুশিল সমাজের করনীয় শীর্ষক মত বিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

নাটাব দিনাজপুর জেলা শাখার সভাপতি তাহের উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে যক্ষা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন নাটাব ঢাকা কেন্দ্রীয় কার্যালয় হতে আগত দিনাজপুর অঞ্জলের আঞ্চলিক প্রতিনিধি মোঃ কাওছার উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা কেন্দ্রীয় কার্যালয়ের প্রজেক্ট কো-অর্ডিনেটর, নাটাব জেলা সদস্য অধ্যক্ষ শাহজাহান চৌধুরী, মোছাঃ হুসনে আর ও হাসনা ইয়াসমিন। অংশগ্রহণকারী নারী নেত্রীদের পক্ষে বক্তব্য রাখেন, মনোয়ার সানু, রুবিনা আক্তার, সেলিনা নবী প্রমুখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email