বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে যাত্রবাহী বাস পুকুরে পড়ে শিশুসহ নিহত-৩, আহত-২৫

SANYO DIGITAL CAMERAদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর ফুলবাড়ী-ঢাকা মহাসড়কের বেজাই মোড় নামকস্থানে যাত্রীবাহি মেইল বাস নিয়ন্ত্রন হারিয়ে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে বাসের চাকা পাঞ্চার হয়ে উল্টে পার্শ্ববর্তী পুকুরে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই শিশুসহ ৩ জন নিহত। আহত-২৫জন।

নিহত যাত্রীদের মধ্যে রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার মিজানুর রহমানের শিশু কন্যা মুন (৭) এর পরিচয় পাওয়া গেলেও অপর মৃত্যু যাত্রীর পরিচয় জানা যায়নি। তবে তার বয়স আনুমানিক ৪৫ বছর। নিহত আরেকজনেরও পরিচয় পাওয়া যায়নি।

গুরুতর ৫ জন আহতরা হলেন, রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার সমশের উদ্দীনের ছলে করিম উদ্দিন, দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার আনোয়ার হোসেনের ছেলে কফিল উদ্দিন, বিরামপুর উপজেলার আব্দুর রহমানের ছেলে মোকারম হোসেন, একই অবস্থার আকবর আলীর ছেলে মাহমুদ ও ঘোড়াঘাট উপজেলার ইয়াকুব আলী মেয়ে রাবিয়া খানমকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানান, দিনাজপুর-ঢাকা মহাসড়কে দিনাজপুর থেকে ছেড়ে আসা যাত্রীবাহী মেইল বাস এইচ.এ এন্টার প্রাইজ দিনাজপুর-জ-১১-০০-১৩ বাসটি ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির সন্নিকটে বেজাই মোড় এলাকায় বাসের চাকা পাঞ্চার হয়ে বাসটি উল্টে পুকুরে পড়ে গেলে ঘটনাস্থলে ৩জন নিহত হয় এবং আহত হয়েছে কমপক্ষে ২৫ জন বাস যাত্রী।আহতদের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপে­ক্সে ভর্তি করা হয়েছে। গূরুত্বর আহতদের দিনাজপুর মেডিকেল কলেজে নেয়া হয়েছে।

ঘটনার পর দিনাজপুর-ঢাকা মহাসড়কে প্রায় ৩ ঘন্টা যানবাহন বন্ধ থাকায় দু’দিকে দীর্ঘ গাড়ী লাইন পড়ে যায়।

ঘটনার পর ফুলবাড়ী ও পার্বতীপুর থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা ২ ঘন্টা অভিযান চালিয়ে নিহত ও আহত যাত্রীদের উদ্ধার করে। তবে র্দুঘটনা কবলিত বাসটি খাদের পানি ও কাদায় অর্ধেক ডুবে থাকায় ভিতরে কোন জীবিত বা মৃত যাত্রী আছে কিনা তা উদ্ধারকারী দল সঠিকভাবে জানাতে পারেননি।

ফুলবাড়ী থানার ওসি রবিউল ইসলাম খান জানান, দিনাজপুর থকে আজমেরী নামক মেইল গাড়ী বগুড়া যাওয়ার পথে বেজাই মোড়ে পৌছলে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রন হারিয়ে উল্টে পড়ে ঘটনা স্থলেই তিন যাত্রী মারা যায়। নিহতদের সঠিক পরিচয় পাওয়া যায়নি ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email