শনিবার ২৮ জানুয়ারী ২০২৩ ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে রংপুর বিভাগের প্রথম আঞ্চলিক কাব ক্যাম্পুরীর আসর

Iqbalদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে বসেছে রংপুর বিভাগের ৮ জেলার কাবদের নিয়ে প্রথম আঞ্চলিক ক্যাম্পুরীর আসর।

শুক্রবার সকালে দিনাজপুর সরকারী কলেজ মাঠে রংপুর বিভাগের ৮টি জেলার ১৪৮টি স্কুলের প্রায় ১৩০০ কাবকে নিয়ে প্রথমবারের মত বসেছে আঞ্চলিক কাব ক্যাম্পুরী। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম শুক্রবার সকালে ক্যাম্পুরীর উদ্বোধন করেন। দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আলাউদ্দীন মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটের জাতীয় কমিশনার মেসবাহউদ্দিন ভুইয়া। দিনাজপুর সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু বকর সিদ্দিক ও ক্যাম্পুরী প্রধান রংপুর বিভাগের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম।

প্রথম বারের মত অনুষ্ঠিত কাব ক্যাম্পুরীকে ৪টি সাব জোনে বিভক্ত করা হয়েছে। সাব জোনগুলোর নাম দিনাজপুরের ঐতিহাসিক রামসাগর, মাতাসাগর, সুখসাগর ও আনন্দসাগর নামে অভিহিত করা হয়েছে। রংপুর বিভাগের ৮টি জেলার ১৪৮টি স্কুলের ১৩০০ কাব, স্কাউটার ও কর্মকর্তাগণ এই উৎসবে অংশ গ্রহণ করেছেন। আগামী ১৭ মার্চ ক্যাম্পুরীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

ক্যাম্পুরীতে অংশ গ্রহণকারী কাব সদস্যরা স্বপ্নপূরণ, শারীরিক কসরতের উৎকর্ষতা, ব্যক্তি জীবন বড় হওয়ার বাসনা, বন্ধুত্ব বৃদ্ধি ও ডিজিটাল প্রযুক্তির যথাযথ ব্যবহার ও প্রয়োগ সম্পর্কে কার্যক্রম পরিচালনা করবে।