বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে রক্তস্বল্পতা এবং অপুষ্টি রোধে করণীয় স্বাস্থ্য শিক্ষা প্রচার অভিযান শীর্ষক কর্মশালা

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে ‘‘রক্তস্বল্পতা এবং অপুষ্টি রোধে করণীয় স্বাস্থ্য শিক্ষা প্রচার অভিযান’’ শীর্ষক কর্মশালা গতকাল বুধবার সকাল ১০টায় উপশহরস্থ সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের আয়োজনে সমাজ উন্নয়ন কেন্দ্র (সুক) এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মোঃ নুরুল হুদা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আমির আলী। বক্তব্য রাখেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম। অনুষ্ঠানে জুনিয়র স্বাস্থ্যশিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কর্মশালায় গর্ভবতী মা, দুগ্ধ দানকারী মা, স্থানীয় জনপ্রতিনিধি, ইমাম, সমাজকর্মী ও স্বাস্থ্য মাঠকর্মীরা অংশগ্রহন করেন।

কর্মশালায় রক্তস্বল্পতা এবং অপুষ্টির ক্ষতিকর প্রভাব, রক্তস্বল্পতা এবং অপুষ্টির লবণসমূহ, রক্তস্বল্পতা এবং অপুষ্টিজণিত রোগ, রক্তস্বল্পতা এবং অপুষ্টি রোধে করণীয় বিষয়ে আলোচনা করা হয়।

সিভিল সার্জন ডা. মোঃ নুরুল হুদা এ ব্যাপারে প্রয়োজনীয় জ্ঞান অর্জনের জন্য কর্মশালায় অংশগ্রহনকারীদের প্রতি আহবান জানান।

এদিকে বুধবার বিকেল ৩টায় সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের হরিহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একই বিষয়ের উপর এক কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ আমির আলী। বক্তব্য রাখেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম। কর্মশালায় হরিহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শরমিন আক্তারসহ স্থানীয় জনপ্রতিনিধি, গর্ভবতী মা, দুগ্ধ দানকারী মা, সমাজকর্মী ও স্বাস্থ্য মাঠকর্মীরা অংশগ্রহন করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email