রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে রাস্তা বন্ধের ষড়যন্ত্রের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি

Manobbondanদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে রাসত্মার বন্ধের ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন পালন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে শহরের মুন্সীপাড়া এলাকাবাসি। বৃহস্পতিবার সকালে শহরের মুন্সীপাড়া এলাকায় জাতীয় মহিলা সংস্থার সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, আমরা দিনাজপুর শহরের দারুণ মুন্সীপাড়া (গোলকুঠি) মহল্লার এলাকাবাসি প্রায় শত বছর ধরে দারুণ মুন্সীপাড়া এলাকার মরহুম হাসমত সাহেবের দেয়া রাসত্মার উপর দিয়ে যাতায়াত করে আসছি এবং বর্তমানেও যাতায়াত করছি। জায়গার মালিক হাসমত সাহেব মৃত্যুবরণ করার পর তার কোন ওয়ারিশ না থাকায় জায়গাটি সরকার নিয়ন্ত্রনে নিয়ে নেয়। পরবর্তীতে এই জায়গায় পরিবার পরিকল্পনা সমিতি, স্যাটেলমেন্ট অফিস, ইসলামিক ফাউন্ডেশন অফিস, আওয়ামী লীগ অফিসসহ বিভিন্ন দপ্তর ছিল। পররর্তীতে জায়গাটি জাতীয় মহিলা সংস্থা দিনাজপুর জেলা শাখার নামে বরাদ্দ দিলে এই জায়গায় বহুতল ভবন নির্মাণ করা হয়। ভবনটি নির্মানের পর মহিলা সংস্থার চেয়ারম্যান ষড়যন্ত্র করে ওই রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মানের উদ্যোগ নেয়। এলাকাবাসি প্রতিবাদ করলে মহিলা সংস্থার চেয়ারম্যান এলাকার লোকজনের সাথে দুর্বব্যবহার করে এবং বিভিন্ন প্রকার হুমকি প্রদান করে। স্মারকলিপিতে রাস্তা বন্ধের ষড়যন্ত্রের ব্যাপারে জেলা প্রশাসকের সার্বিক হস্তক্ষেপ কামনা করা হয়। পাশাপাশি মহিলা সংস্থার চেয়ারম্যানের অপসারণ দাবীও করা হয়।

মানববন্ধনে ও স্মারকলিপি প্রদানের সময় মোঃ জয়নাল আবেদীন, মোঃ মোশাররফ হোসেন, শাহজাহান নভেল, জয়নাল মোলস্না, মনোয়ার হোসেন, জিন্নাত হোসেন, মারম্নফ হোসেন, মোঃ শামিম, শাহিন, জাহিদ, আউয়াল, জেম্স, মিন্টু, পার্থ, ইমন, রবিন, রাতিন ফয়সাল, জনি, কামালসহ এলাকাবাসির প্রায় কয়েক শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email