সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক

জিন্নাত হোসেন ॥ দিনাজপুর শহরের সুবিধাবঞ্চিত পিছিয়ে পড়া শিশুদের মেধা বিকাশের লক্ষে শিশু বান্ধব পরিবেশ তৈরী, অভিভাবক-কমিউনিটি জনগন শিশুদের বিষয়ে সচেতন ও শিশুরা যাতে অধিক আনন্দ উপভোগ করতে পারে সেই লক্ষ নিয়ে ২ দিনব্যাপী শিশু মেলার আয়োজন করা হয়েছে।
১১ মার্চ বুধবার সকাল ১০ টায় দিনাজপুর শিশু একাডেমী প্রাঙ্গনে ভালনার‌্যাবল চাইল্ড ওয়েলবিং প্রজেক্ট ও দিনাজপুর এডিপি এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর যৌথ আয়োজনে ২ দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী বলেন, আমাদেরকে অবশ্যই নিজের সন্তানদের পাশাপাশি প্রতিবেশী সমাজের পিছিয়ে পড়া শিশুদের প্রতিও যত্নবান হতে হবে। শুধুমাত্র নিজের সন্তানটি যদি এগিয়ে যায় আর সমাজের সুবিধাবঞ্চিত শিশুরা যদি পিছিয়ে পরে তা হলে এতে কোন স্বার্থকতা নেই। সম্মিলিতভাবে প্রতিটি শিশু যদি সমানভাবে এগিয়ে যায় তাহলেই প্রকৃত স্বার্থকতা।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এর এডিপি ম্যানেজার রোলেন্ড গোমেজ এর সভাপতিত্বে শিশু মেলার উদ্বোধনের শুরুতে এক আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ প্রজেক্ট ম্যনেজার পরিমল হেমরম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম, ইউনিটি ফর এনজিও’স দিনাজপুর এর সহ-সভাপতি ও জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ মহসিন আলী।
সন্তানের অভিভাবকগন তাদের পারিবারিক পরিবেশে শিশুদের যত্ন ও সুরক্ষায় অধিক ভুমিকা রেখে বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের সাথে সেতুবন্ধন তৈরী করে বিভিন্ন সেবা প্রাপ্তিতে শিশুদের অগ্রাধিকার নিশ্চিত করবে বলে মনে করেন শিশু মেলার উদ্বোধনী অনুষ্ঠানের বক্তাগণ।
২দিনব্যাপী মেলায় ম্যাজিক শো, পুতুল নাচ, নাগর দোলা, হাতে মেহেদী দেয়া এবং বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করা হয়। মেলার উদ্বোধনী দিনে দিনাজপুর শহরের সুবিধা বঞ্চিত পিছিয়ে পড়া প্রায় ৩ হাজার শিশু ও তাদের অভিভাবক অংশগ্রহণ করে।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এর প্রজেক্ট অফিসার রতন দাস ও শিউলী বেগম এর সার্বিক তত্বাবধানে শিশু মেলার উদ্বোধন ও আলোচনা সভাটির সঞ্চালনা করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এর প্রজেক্ট অফিসার এন্টিনা দাস।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email