রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে শেখ রাসেলের ৫১তম জন্ম দিনের আলোচনা সভায় জেলা প্রশাসক

জিন্নাত হোসেনঃ জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পুত্র শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুন, সুভবুদ্ধি-বোধসম্পন্ন মানুষের কাছে অনন্য ভালবাসার নাম। অবহেলিত, পশ্চাৎপদ, অধিকার বঞ্চিত শিশুদের আলোকিত জীবন গড়ার প্রতিক হয়ে বাংলাদেশে বিস্তৃর্ণ জনপদে শেখ রাসেল আজ এক মানবিক সত্ত্বায় পরিণত হয়েছেন। মানবিক চেতনা সম্পন্ন মানুষ শেখ রাসেলের বিয়োগ-বেদনাকে হৃদয়ে ধারণ করে বাংলার প্রতিটি শিশুর-কিশোরের মুখে হাসি ফোটাতে প্রতিশ্রুতিবদ্ধ।

১৮ অক্টোবর রোববার শিশু একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসন ও দিনাজপুর শিশু একাডেমি আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫১তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে রচনা লিখন ও চিত্রাংকন প্রতিযোগিতা, প্রস্কার বিতরণ, সাংষ্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মীর খায়রুল আলম উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি জাতির জনক বঙ্গবন্ধুর নিষ্পাপ শিশুপুত্র শেখ রাসেল। জাতির জনকের অন্যান্য সদস্যদের সঙ্গে নর পিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করেছিল।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাঙ্গবন্ধু পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মোঃ ছফর আলী, সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেল। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম। অনুষ্ঠান পরিচালনা করেন চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষক মোঃ ওবায়দুর রহমান।

শেষে শিশুরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে। এরপূর্বে শিশুদের চিত্রাংকন ও সুন্দর হাতের লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email