মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর মিছিল সমাবেশ ও স্মারক লিপি পেশ

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দিনাজপুর জেলা শাখার পক্ষ থেকে আসন্ন এস.এস.সি পরীক্ষার বোর্ড কর্তৃক নির্ধারিত ফি-এর অতিরিক্ত ফি আদয় বন্ধের দাবিতে বৃহস্পতিবার সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে সমাবেশের আয়োজন করা হয়।

 

সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দিনাজপুর জেলা শাখার আহবায় এ.এস.এম মনিরুজ্জামান, সদস্য মিষ্ঠু বিশ্বাস, আজিজার রহমান, ছাত্র ফ্রন্ট সরকারী কলেজ শাখার আহবায়ক গোবিন্দ চন্দ্র রায়, সমাবেশ পরিচালনা করেন সংগঠনের দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সুকুমার রায় সৌরভ।

 

বক্তারা বলেন, গত বছর বোর্ড কর্তৃক ফরম পুরনের নির্ধারিত ফি ছিলো বিজ্ঞানে ১০৮৫ টাকা, মানবিকে৯৯৫ টাকা এবং ব্যবসায় শিক্ষায় ৯৯৫ টাকা, কিন্তু বিদ্যালয়গুলো কোথাও কোথাও ১৫০০ থেকে ৫০০০ টাকাও ফি আদায় করছে। এ বছর এস.এস.সি ফরম পূরনের সময় যেন বোর্ড কর্তৃক নির্ধারিত ফি এর বাইরে বিদ্যালয়গুলো অতিরিক্ত ফি আদায় করতে না পারে তার জন্য বোর্ড কর্তৃপক্ষের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ গ্রহনের দাবি জানান। বক্তারা আরও বলেন শিক্ষামন্ত্রী মেট্রোপলিটন ও মফঃসল এলাকায় ফি নির্ধারন করে দিলেও কোন বিদ্যালয় যাতে বাড়তি ফি আদায় করতে না পারে সে জন্য কোন ব্যবস্থাই গ্রহণ করেনি। বক্তারা ফরম পূরনে অতিরিক্ত ফি আদায় বন্ধ করতে ছাত্র-শিক্ষক-অভিবাবকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

 

সমাবেশ শেষে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর তিন দফা দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়। দাবীসমূহ ১। স্কুলগুলোতে এস.এস.সি ফরম পূরণ বোর্ড কর্তৃক নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি আদায় বন্ধ করতে বোর্ড কর্তৃপক্ষের যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে। ২। অতিরিক্ত ফি আদায়ের সাথে জড়িত শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। ৩। স্কুলগুলোতে কোচিং ও টেস্ট পেপার কিনতে শিক্ষার্থীদের বাধ্য করা চলবে না। এবং রশিদ বিহীন ফি আদায় বন্ধ করতে হবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email