রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে সমাবেশ করতে না পারায় শহর জুড়ে বিএনপি-জামায়াত নেতা কর্মীরা ভাংচুর চালিয়েছে আটক-৪

এফ রহমান বাবু দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটকে সমাবেশ করতে না দেয়ায় বিক্ষিপ্ত ভাবে শহরে বিভিন্ন স্থানে বিক্ষপ্ত ভাবে ভাংচুর করেছে জোটের নেতারা।

 

সোমবার সকাল সাড়ে ১১ টার সময়দিনাজপুরে সমাবেশ করতে না দেয়ায় জেলা বিএনপি ও জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় নেতা কর্মীরা শহরের বিভিন্ন স্থানে ভাংচুর চালায়। এ সময় পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে ।

বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোট রোববার সন্ধ্যা সাড়ে ৭ টায় দিনাজপুর ইনষ্টিটিউট প্রাঙ্গণে আজ সোমবার সমাবেশের অনুমতি চেয়ে আইনশৃংখলা বাহিনীর কাছে আবেদন করেন। উক্ত আবেদনের কপি ইতোমধ্যে সকল সাংবাদিকদের কাছে পৌছে যায়। কিন্তু সমাবেশ করার অনুমতি দেয়া হয়নি।Dinajpur BNP-1

 

এদিকে আজ সোমবার দিনাজপুর ইনষ্টিটিউট প্রাঙ্গণে সমাবেশ করতে গেলে পুলিশ নেতা কর্মীদেরকে সেখানে প্রবেশ করতে দেয়নি। সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে ২০ দলীয় জোটের নেতা কর্মীরা ক্ষিপ্ত ভাবে শহরের বিভিন্ন স্থানে ব্যাপক ভাংচুর চালায়। এ সময় পুলিশের সাথে নেতা কর্মীদের ধাওয়া পাল্ট্ াধাওয়ার ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশ ৪ জনকে আটক াকরেছে। শহরের বাহাদুর বাজার,মুন্সিপাড়া,হাসপাতাল মোড়,বুটি বাবুর বোড় জেল রোর্ডে এলাকায় ভাচুর করা হয়। মুন্সি পাড়া এলাকায় টাইলস বোঝাই একটি ট্রাক ভাংচুর করা হয়।

 

এব্যাপারে দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম,খালকুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,নিয়ম অনুয়ায়ী অনুমোতির জন্য আবেদ করতে হবে জেলা প্রশানসের কাছে। কিন্তু সেখানে আবেদন না করে, আবেদন করা হয়েছে পুলিশ সুপারের কাছে। তাই ২০ দলীয় জোট সমাবেশ করার অনুমতি পায়নি। এক্ষেত্রে পুলিশের কিছুই করার নেই।

Spread the love