মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে স্থানীয় ব্যবসায়ী ও পথচারীদের র‌্যাবের হামলা। প্রতিবাদে ২ঘন্টা সড়ক অবরোধ

Rabদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর শহরের পৌরসভার সামনে এক র‌্যাব কর্তৃক এক রিক্সা চালককে মারধরের প্রতিবাদ করায় র‌্যাব সদস্যরা স্থানীয় দোকানদার ও পথচারীদের উপর বেপরোয়া লাঠি চার্জ করে। এ সময় ১০জন দোকানদার ও পথচারী আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে উত্তেজিত জনতা ২ ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। পরে কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সাথে জড়িত র‌্যাব সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে জনতা অবরোধ তুলে নেয় ও পরিস্থিতি স্বাভাবিক হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার সকাল সাড়ে ৯টার দিকে দিনাজপুর শহরের পৌরসভার সামনে রেলঘুন্টির নিকট র‌্যাব-১৩ এর একটি মাইক্রো যাওয়ার সময় জুয়েল (২৮) নামে এক রিক্সা চালককে সাইট দিতে বলে র‌্যাবের গাড়ী চালক। কিন্তু ওই রিক্সার সামনে অন্য একটি অটো রিক্সা থাকায় সাইট দিতে দেরী হওয়ায় র‌্যাবের গাড়ী চালক গাড়ী থেকে নেমে এসে রিক্সা চালক বেদম প্রহার করে। ঘটনাস্থলে উপস্থিত পথচারী ও দোকানীরা এর প্রতিবাদ করলে র‌্যাবের গাড়ী চালক তাদের উপর চড়াও হয় ও মারধর করে। এ সময় কোতয়ালী থানা এসআই রফিক ঘটনাস্থল দিয়ে যাওয়ার পথে পথচারীকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায় ও ঘটনাটি এখানেই সমাধা করে দেন এসআই রফিক।

কিন্তু ওই র‌্যাবের গাড়ী চালক ঘটনাস্থল থেকে ফিরে গিয়ে দিনাজপুর র‌্যাবের ক্যাম্পে জানালে র‌্যাবের দু’টি মাইক্রো ও দু’টি মোটরসাইকেলে করে র‌্যাবের কয়েকজন ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় পথচারী, রিক্সা চালক ও দোকাননীদের উপর বেপরোয়া লাঠিচার্জ করে। পুনরায় ঘটনাস্থলে এসআই রফিকসহ অন্যান্য পুলিশ সদস্য উপস্থিত হয়ে র‌্যাবের ইনচার্জকে জানালে র‌্যাব সদস্যরা লাঠিচার্জ বন্ধ করে। এ সময় র‌্যাব শামিম আহমেদ আগা (৫৫) নামে এক পথচারীকে ধরে নিয়ে যায়। র‌্যাবের লাঠিচার্জে শফিক, জুয়েল, কালু, মামুন, সোহেল, জাফর, রাজন, সুজনসহ ১০জন আহত হয়। এ ঘটনার প্রতিবাদে উত্তেজিত জনতা দিনাজপুর শহরের প্রবেশ পথ জেলা প্রশাসকের কার্যালয়ে যাওয়ার রাস্তা অবরোধ করে রাখে ও দায়ীদের বিচারের দাবীতে শ্লোগান দেয়। এতে ওই রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলতাফ হোসেন সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে উত্তেজিত জনতা বেলা ১২.২০ মিনিটে দু’ঘন্টা পর অবরোধ তুলে নিলে যানচলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলতাফ হোসেন জানান, আজ সন্ধ্যা ৭টায় কোতয়ালী থানায় র‌্যাবের ইনচার্জ’র সাথে স্থানীয় দোকানদার, পৌরসভার কাউন্সিলরসহ গন্যমান্য ব্যক্তিদের নিয়ে বৈঠক হবে। ওই বৈঠকে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email