শনিবার ২১ মে ২০২২ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে ১৮ দলীয় জোটের লাঠি মিছিল। ভাংচুর

BNP Bpদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে ১৮ দলের ডাকা অবরোধের চতুর্থ দিন ও হরতালের প্রথমদিন বিভিন্ন ব্যাংকের এটিএম বুথে ব্যাপক ভাংচুর করেছে হরতালকারীরা। 

শহরের প্রবেশপথ কাঞ্চন ব্রীজ এলাকায় শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে দুবৃত্তরা একটি ট্রাক্টরে আগুন ধরিয়ে দেয় এবং কয়েকটি স্থানে ৮/১০ অটো রিক্সা ভাংচুর করেছে দুর্বৃত্তরা।

এদিকে দিনাজপুরে হরতাল চলাকালে শনিবার বেলা ১টার দিকে জেল রোডস্থ দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব লুৎফর রহমান মিন্টুর নেতৃত্বে ১৮ দলের একটি মিছিল শহর প্রদিক্ষন করে। এ সময় মিছিলের পিছন থেকে রেল স্টেশনের টিকিট কাউন্টারে ও কয়েকটি ব্যাংকের এটিএম বুথে ভাংচুর করে দুর্বৃত্তরা।

হরতালকারীরা ব্র্যাক ব্যাংকের এটিএম বুথ, সিটি ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, সোনালী ব্যাংকের এটিএম বুথ, আমিরিকান লাইফ ইন্স্যুরেন্স কোম্পনীর অফিস, কমকর্ড আবাসিক হোটেল, মার্টিন চাইনিজ রেষ্টুরেন্টসহ বিভিন্ন স্থাপনায় ভাংচুর করে। এছাড়াও জেলার বিভিন্ন স্থানে ভাংচুর ও অগ্নিসংযোগ করার খবর পাওয়া গেছে।

অপরদিকে হরতাল ও অবরোধের সমর্থনে শহরের বিভিন্ন এলাকায় টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের নেতাকর্মীরা।

হরতালে দিনাজপুর থেকে দূরপাল্লার কোন যানবাহন চলাচল করেনি। ট্রেন চলাচল বন্ধ ছিল। অন্যান্য দিনের চেয়ে শহরে রিক্সা-ভ্যান চলাচলও অনেক কম ছিল।

নাশকতা ও সহিংসতা রোধে স্পর্শকাতর এলাকাগুলোতে পুলিশ মোতায়েন ছিল। পুলিশের পাশাপাশি  সেনাবাহিনী, বিজিবির টহল দলকে টহল দিতে দেখা গেছে।

পার্বতীপুর

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে পার্বতীপুর-দিনাজপুর সড়কের যশাই মোড় এলাকায় জামায়াত-শিবির কর্মীরা র‌্যাবের একটি টহল গাড়ী লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় র‌্যাব এক শিবির কর্মীকে আটক করে। বিকেল ৩টার দিকে একই এলাকার হয়বৎপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের একটি ঘরের দরজায় আগুন লাগিয়ে দেয়। দরজা পুড়ে গেলেও অন্য কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে স্থানীয় সুত্রে জানা গেছে। এঘটনায় পার্বতীপুর মডেল থানার ওসি নুরুজ্জামান চৌধুরি বলেন, ঘটনা তিনি শুনেছেন।

হরতালকারীরা বেলা ১১টার দিকে শহরের নতুন বাজার, পুরাতন বাজার ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় দুটি মোটরসাইকেল ও দুটি অটোবাইক ভাংচুর করে। বেলা পৌনে একটার দিকে শহরের ঢাকা মোড়ে জ্ঞানানকুর পাইলট উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের সামনে রশিতে ঝুলানো আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পোষ্টার ছিড়ে রাস্তায় আগুন ধরিয়ে দেয় হরতালকারীরা। এ ঘটনার পরপরই শহরে সেনাবাহিনী তলব করা হয় এবং শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সেনা সদস্যদের অবস্থান নিতে দেখা যায়। সহকারী রিটার্নিং অফিসার ও পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)রাহেনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, সকাল থেকেই শহরে হরতাল সমর্থকদের খন্ড খন্ড মিছিল করতে দেখা গেছে। হোটেল-রেস্তোরা ও ওষুধের দোকান ছাড়া শহরে কোনো দোকানপাট, ব্যবসা প্রতিষ্টান খোলেনি। সীমিত সংখ্যক রিক্সা-ভ্যান, বাইসাইকেল ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। পার্বতীপুর রেল স্টেশন থেকে অস্বাভাবিক বিলম্বে ট্রেন চলাচল করছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email