বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে ৬টি মামলায় দুদকের চার্জশীট

দুর্নীতি দমন কমিশন দিনাজপুর সমন্বিত অফিস ৬টি মামলায় চার্জশীট পেশ করেছে। দুর্নীতির অভিযোগে ৭৮টি ঘটনার অনুসন্ধান ও ৯৫টি মামলার তদন্ত চালানো হচ্ছে। জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তার বিরুদ্ধে মামলা ও ১ জন ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে চার্জশীট দেয়া হয়েছে।
দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলার সমন্বয়ে গঠিত দুর্নীতি দমন কমিশন (দুদক) এর দিনাজপুর সমন্বিত অফিসের উপ-পরিচালক মোঃ আব্দুল করিম জানান, অভিযোগ অনুসন্ধান করে সত্যতা পাওয়ায় ২ লক্ষ ৪০ হাজার টাকার প্রকল্পের কাজ না করেই সমুদয় অর্থ আত্মসাতের দায়ে নীলফামারী জেলার সৈয়দপুর থানার উপজেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা বর্তমানে কুড়িগ্রাম জেলার জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আনোয়ার হোসেন এবং প্রকল্পের সাথে সংশ্লিষ্ট শাকিল আহমেদ ও মোঃ হাসানের বিরুদ্ধে ২টি মামলা দায়ের করেছে দুদক।
তদন্ত করে ৬টি মামলায় দুদকের তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশীট পেশ করেছেন। এগুলি হচ্ছে দিনাজপুরের এবি ব্যাংকের প্রিন্সিপাল অফিসার হুমায়রা খানম, ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গীর রতন মহন্ত, দিনাজপুরের বিরামপুর পৌরসভার সচিব নুরুল ইসলাম, সোনালী ব্যাংক বিরামপুর শাখার কর্মকর্তা রজিবউদ্দিন সরকার, বিরামপুরের এনজিও কর্মকর্তা আবু ইউসুফ মন্ডল এবং নীলফামারী জেলার ডিমলা উপজেলার মাফিয়া আবরা ও ফরিদা বেওয়া। সকলের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ থাকলেও শেষের ২ জনের বিরুদ্ধে ভূয়া দলিলের মাধ্যমে জমি নেয়ার অভিযোগ রয়েছে।
উপ-পরিচালক আব্দুল করিম বলেন, দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে দুদক ৭৮টি ঘটনার অনুসন্ধান করছে এবং ৯৫টি মামলার তদন্ত চলছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email