সোমবার ১৫ অগাস্ট ২০২২ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে প্রকৃচি-বিসিএস ক্যাডার, ননক্যাডার, ফাংশনাল সার্ভিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি ॥ বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুর্ণবহাল এবং ইউএনও’র কর্তৃত্ব বাতিলসহ ৬ দফা দাবি আদায়ে মানববন্ধন কর্মসূচী পালন করেছে প্রকৃচি-বিসিএস ক্যাডার, ননক্যাডার, ফাংশনাল সার্ভিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীসহ ১৬টি দপ্তরের কর্মকর্তারা।

বুধবার দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনে বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পূর্ণবহাল এবং উপজেলা পরিষদকে কার্যকর করার নামে ইউএনও’র একক কর্তৃত্ব দেয়ার সার্কুলার বাতিল করার দাবি জানানো হয়। একইসাথে মন্ত্রণালয়ের সকল পর্যায়ে সংশ্লিষ্ট ক্যাডার কর্মকর্তা পদায়নের মাধ্যমে কৃত্য পেশাভিত্তিক জনপ্রশাসন গড়ে তোলা, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ প্রদান, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বর্হিভুত সকল ধরনের প্রেষনের দাবিও করা হয়।

মাববন্ধনে প্রকৃচি-বিসিএস ক্যাডার, ননক্যাডার, ফাংশনাল সার্ভিস কমিটির সভাপতি ডাঃ অমলেন্দু বিশ্বাস, সহ-সভাপতি মোঃ খলিলুর রহমান, শংকর কুমার বসাক ও মোঃ হাসান ফেরদৌস, সাধারন সম্পাদক মোঃ গোলাম মোস্তফা, সহ-সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, মোফাজ্জল হোসেন ও মোঃ মইনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফ উদ্দীন, কোষাধ্যক্ষ মোঃ সহিদুর রহমান ও সদস্য মোঃ সুরুজ মিয়া, মোজাহারুল ইসলাম, ষ্টিফেন মুর্মু, মুরাদ হোসেন, আব্দুল আউয়াল, সমেশ চন্দ্র মজুমদার, রাজিউদ্দিন চৌধুরী, পঃ পঃ কর্মকর্তা লায়লা হুসনে আরা আরজু, মেডিকেল অফিসার আখতার জামান, সরকারী কলেজের অধ্যাপক বিশ্বজিৎ দাস, শাহিনুর আলম, মামুন হাসান চৌধুরী, কালিপদ রায় প্রমুখ বক্তব্য রাখেন।

বীরগঞ্জ

মন্ত্রীপরিষদ বিভাগের ১৪ অক্টোবর উপজেলা পরিষদের ক্ষমতায়নের নামে উপজেলা নির্বাহী অফিসারের একক কর্তৃত্ব প্রতিষ্ঠা মূলক স্মারক এর পরিপত্রের সিদ্ধান্তের প্রতিবাদে এবং তা বাতিলসহ ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে বিবিএস সমন্বয় কমিটি (২৬ ক্যাডার), নন-ক্যাডার, ফাংসনাল এবং হস্তান্তরিত ১৬টি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী দিনাজপুরের বীরগঞ্জে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে।

বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

আন্দোলন কমিটির সভাপতি উপজেলা প্রাণী সম্পদ অফিসার মোঃ আলতাফ হোসেনে সভাপতিত্বে বক্তব্য রাখেন কমিটির সাধার সম্পাদক ও উপজেলা প্রকৌশলী ফিরোজ হাসান, উপজেলা শিক্ষা অফিসার মোঃ এরশাদুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা ড. আবুল কালাম আজাদ, উপজেলা কৃষি সম্প্রাসরণ কর্মকর্তা অরুণ চন্দ্র রায় প্রমুখ।

বক্তাগণ বলেন, মানববন্ধন চলাকালে আগামী ৫নভেম্বর বিক্ষোভ সমাবেশে কর্মসুচী ঘোষণা করা হয়।

বোচাগঞ্জ

জাতীয় বেতন স্কেল ২০১৫ এ সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালসহ উপজেলা পরিষদে হস্তান্তরিত ১৭টি দপ্তরের বেতন ভাতাদি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর প্রদানের প্রতিবাদে গতকাল ২৮ অক্টোবর বুধবার বেলা ১২টায় বোচাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছে বোচাগঞ্জ উপজেলায় কর্মরত সকল সরকারী কর্মকর্তাবৃন্দ। মানববন্ধনে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ অফিসার ডাঃ সরল চন্দ্র রায়, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সেরাজুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম, মৎস্য কর্মকর্তা আবু জাফর মোঃ সায়েম, মহিলাবিষয়ক কর্মকর্তা জুলেখা খাতুন প্রমুখ অংশ নেয়।

চিরিরবন্দর

দিনাজপুরের চিরিরবন্দরে গত ২৮ অক্টোবর বুধবার সকাল ১১টায় ৬ দফা দাবী আদায়ের লক্ষে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি এক মানববন্ধন করেছে। প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির আয়োজনে উপজেলা পরিষদে হস্তান্তরিত দপ্তর সমূহের বেতনভাতাসহ সকল আর্থিক ও অন্যান্য বিষয়ে ইউএনও’র অন্যায্য স্বাক্ষর ও কর্তৃত্ব বাতিল এবং অষ্টম জাতীয় বেতন স্কেল ২০১৫ এ সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুর্নবহালসহ ৬ দফা দাবী আদায়ের লক্ষে এ মানববন্ধন করে। মানবন্ধনে উপজেলার ২৬ ক্যাডার, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের সব কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

পার্বতীপুর

উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বিলে ইউএনও’র স্বাক্ষর বাতিলসহ ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারা দেশের ন্যায় দিনাজপুরের পার্বতীপুরে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে পার্বতীপুর উপজেলা পরিষদ চত্তরে প্রকৃচি, নন-ক্যাডার ও ফ্যাংশনাল সার্ভিস সমন্বয় কমিটি পার্বতীপুর শাখার উদ্যোগে এ কর্মসুচী পালিত হয়। মানববন্ধনে পার্বতীপুর উপজেলা প্রকৌশলী এফএএম রায়হানুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শমসের আলী, ইউপি চেয়ারম্যান কৃষিবিদ নুর মোহাম্মদ রাজা, আব্দুল ওহাব মন্ডলসহ উপজেলার সকল পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীসহ ৫ শতাধিক লোকজন অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- প্রকৃচি, নন-ক্যাডার ও ফ্যাংশনাল সার্ভিস সমন্বয় কমিটি পার্বতীপুর শাখার সভাপতি উপজেলা কৃষি কর্মকর্তা আবু ফাত্তাহ মোঃ রওশন কবির প্রমূখ।

ফুলবাড়ী

উপজেলা পরিষদে হস্তান্তরিত দপ্তর সমূহের কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বাক্ষর প্রদানে সিদ্ধান্ত বাতিলসহ, চার দফা দাবীতে দিনাজপুরে ফুলবাড়ীতে সরকারী কর্মকর্তা ও কর্মচারীরা মানববন্ধ করেছেন।

বুধবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত ২৬টি ক্যাডার, নন-ক্যাডার ও ফ্যাংশনাল সার্ভিসের কমিটি উদ্দ্যেগে সরকারী কর্মকর্তা ও কর্মচারীরা এই মানববদ্ধ করেন।

মানববন্ধ চলাকালে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোঃ ফজুলুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল ছাত্তার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভূইয়া, উপজেলা মৎস কর্মকর্তা মোছাঃ রেবেকা আইরিন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জিয়াউল হক, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ আব্দুর রউফ, উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ আবুল হাসান, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আলিম, সুজাপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী দুলাল প্রমুখ।

ঘোড়াঘাট

বুধবার বেলা ১২টায় ঘোড়াঘাট উপজেলা প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি, নন-ক্যাডার ফাংশনাল সার্ভিসের কর্মকর্তা কর্মচারী বৃন্দ এর আয়োজনে ঘোড়াঘাট উপজেলা ওসমানপুর কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ নূর নেওয়াজ এর সভাপতিত্বে মানব বন্ধনে বক্তব্য রাখেন ঘোড়াঘাট উপজেলা কৃষি কর্মকর্তা বেলাল উদ্দিন, মৎস্য কর্মকর্তা আব্দুল্লা আকন্দ, মাধ্যমিক কর্মকর্তা আব্দুল হাই, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, উপজেলা প্রকৌশলী সামছুজোহা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর খৈয়াম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কামাল হোসেন, সমবায় কর্মকর্তা বেনজির আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা তছলিম উদ্দিন প্রমুখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email