শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে ৭২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

মো: ফরিদুল ইসলাম, ঘোড়াঘাট প্রতিনিধি, দিনাজপুর : গত ৫ জানুয়ারির নির্বাচনী সহিংসতায় জড়িত থাকার অভিযোগে ঘোড়াঘাটের উপজেলা ভাইস চেয়ারম্যান ও জামায়াতের আমীর আলমগীর হোসেনসহ ১০৮ জনের বিরুদ্ধে বিস্ফোরকদ্রব্য আইনের ৪টি মামলায় পুলিশ চার্জশীট দিয়েছে। এই মামলায় পলাতক ৭২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী করা হয়েছে।
আজ মঙ্গলবার দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল বারীর আদালতে ঘোড়াঘাট থানার এসআই দুলাল হক ও এসআই মাঈদুল ইসলাম বিস্ফোরক আইনে দায়েরকৃত ৪টি মামলার চার্জশীট পেশ করলে বিজ্ঞ বিচারক তা আমলে নেন। মামলা ৪টির ১০৮ জন আসামীর মধ্যে ৭২ জন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করা হয়। ২৮ জন আসামী জামিনে ও ৮ জন জেল হাজতে রয়েছেন।
আদালতের একটি সূত্রে প্রকাশ, দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশ গত বছর ৫ জানুয়ারী ১০ জাতীয় সংসদ নির্বাচনে ৪টি কেন্দ্র অগ্নিসংযোগ ও বিস্ফোরন ঘটানোর অভিযোগে জামায়াত-শিবির ও বিএনপি’র ক্যাডারদের আসামী করে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারসহ থানায় মামলা দায়ের করেন। জামায়াত-শিবির ও বিএনপির ক্যাডারেরা উপজেলার শ্রীচন্দ্রপুর প্রাথমিক বিদ্যালয়, কৃষ্ণরামপুর দাখিল মাদ্রাসা, রামপুর প্রাথমিক বিদ্যালয় ও সুজা মসজিদ প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নাশকতা সৃষ্টির লক্ষ্যে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগ করে জনমনে ভীতি সৃষ্টি করেছিল। ৪টি মামলার ২জন তদন্তকারী পুলিশ কর্মকর্তা তদন্ত করে ঘোড়াঘাট উপজেলা জামায়াতের আমীর ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন আলমসহ ১০৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।

Spread the love