মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুর চেম্বার অব কমার্সের ৪৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

জিন্নাত হোসেন : দিনাজপুর চেম্বার অব কমার্সের ৪৫তম বার্ষিক সাধারণ সভা শনিবার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে দিনাজপুর চেম্বার অব কমার্সের ৪৫তম বার্ষিক সাধারণ সভা স্থানীয় গ্রীনভিউ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। চেম্বারের সভাপতি মোঃ মোসাদ্দেক হুসেন বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। সিনিয়র সচিব প্রশান্ত কর্মকার শান্ত আর্থিক প্রতিবেদন ও অডিট রিপোর্ট পেশ করেন। উপস্থিত সদস্যদের সর্বসম্মত সমর্থনে বার্ষিক ও আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়।

সভাপতি মোসাদ্দেক হুসেন শিল্প ও বাণিজ্যে সম্ভাবনাপূর্ণ দিনাজপুরের উন্নয়ন ও শিল্পপতি-ব্যবসায়ীদের স্বার্থে ব্যাংক ঋণের সুদের হার একক অঙ্কে নির্ধারণ, কৃষি ভিত্তিক শিল্পে দীর্ঘ মেয়াদী কর অবকাশ সুবিধা প্রদান, প্রাকৃতিক গ্যাসের মূল্যের সাথে সামঞ্জস্য রেখে শিল্পে ব্যবহৃত বিদ্যুতের মূল্য নির্ধারণ এবং দিনাজপুর বিসিক শিল্পনগরীর বিদ্যমান সমস্যা দুর করার দাবী জানান। তিনি দিনাজপুর একটি পরিকল্পিত শিল্পপার্ক গড়ে তোলাসহ দেশের অন্যতম স্থলবন্দর হিলি ও বিরলের অবকাঠামোগত উন্নয়নের উপর জোর দিয়ে আমদানী-রপ্তানী বাণিজ্যের স্বার্থে আনুষাঙ্গিক সুযোগ-সুবিধা বাড়ানোর উপর গুরম্নত্ব দেন। চেম্বারের সভাপতি মোসাদ্দেক হুসেন উত্তরাঞ্চল তথা দিনাজপুরের শিল্পায়ন ও ব্যবসা-বাণিজ্য প্রসারে দেশি-বিদেশি উন্নয়ন তহবিল এবং বাংলাদেশ ব্যাংকের বিশেষ তহবিল সমুহের শতকরা ২৫ ভাগ এ অঞ্চলে বরাদ্দের দাবী জানিয়ে বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে সম্ভাবনাময় এই অঞ্চলকে আর অবহেলার চোখে দেখা হবে আত্মঘাতি সিদ্ধান্ত।

bবার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, সহ সভাপতি সারোয়ার আশফাক আহম্মেদ লিয়ন, সাবেক সভাপতি মোঃ রফিকুল ইসলাম এবং সাধারণ সদস্য আখতার আজিজ, রাজিউর রহমান রাজু, ফয়সাল হাবিব সুমন, ইদ্রিস আলী ইদন, আলহাজ্ব জহির শাহ, আলী রেজা, আব্দুল আজিজ সরকার ও হারুন-উর-রশিদ।

 

বার্ষিক সাধারণ সভায় দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব রেজা হুমায়ূন ফারম্নক চৌধুরী শামিম, মো. সুজা-উর-রব চৌধরী, শাহেদ রিয়াজ পিম, মো. শামিম কবির, আলহাজ্ব মো. আবু বক্কর সিদ্দিক, আলহাজ্ব সৈয়দ সাগির আহম্মেদ, মো. সহিদুর রহমান পাটোয়ারী মোহন, মো. রাহবার কবির পিয়াল, মো. আখতারুজ্জামান জুয়েল, মো. মোস্তফা কামাল মিলন, প্রতাপ সাহা পানু, শ্যামল কুমার ঘোষ, আলহাজ্ব মো. মোফাজ্জল হোসেন, সহযোগি সদস্য আহসান হাবিব চৌধরী সুজা, গ্রুপ সদস্য ভবানী শংকর আগরওয়ালাসহ অন্যান্য সদস্য ও সুধীজন উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email