শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুর জমি বন্ধকী সমবায় ব্যাংক লিমিটেডের নির্বাচন বাতিল ও দুর্নীতি তদন্তের দাবিতে সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জমি বন্ধকী সমবায় ব্যাংক লিমিটেড এর ভুয়া নির্বাচনের মাধ্যমে পরিচালনা পরিষদের চেয়ারম্যান নির্বাচনের অভিাযোগ এনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

গতকাল সকালে দিনাজপুর প্রেসক্লাব কমপ্লেক্স মিলনায়তনে সমবায় ব্যাংক’র কয়েকজন সাবেক কর্মকর্তার আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় দুর্নীতিবাজ ও নানা অনিয়মের সঙ্গে জড়িত আফতাব উদ্দীন এই প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট করতে জোরপূর্বক অনিয়মের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

অভিযোগকারীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক সমবায় কর্মকর্তা মোঃ মজিবর রহমান। তিনি বলেন, আফতাব উদ্দীন যে পদ্ধতিতে সমবায় ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তাতে ব্যাংকের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যরা ক্ষুদ্ধ হয়েছেন। আফতাব উদ্দীন ইতিপুর্বে জেলা সমবায় কর্মকর্তার করম্ননায় চেয়ারম্যান নিযুক্ত হয়ে র্দীঘদিন ধরে এই ব্যাংকের অর্থ তোষরূপসহ নানা অনিয়মের সাথে জড়িয়ে স্বীয় স্বার্থ হাসিলেই ব্যস্ত থেকেছেন সর্বক্ষন।

ইতিমধ্যেই তার দায়িত্বের মেয়াদ গত ৩০-৯-১৩ তারিখে শেষ হয়ে যায়। ক্ষমতার সাধ পেয়ে লোভি এই আফতাব আবারো ব্যাংকের চেয়ারম্যান হতে কুটকৌশল শুরু করে জেলা সমবায় অফিসার কালিপদ পালের সঙ্গে চক্রামেত্মর মাধ্যমে একটি ভুয়া নির্বাচনের ব্যবস্থা করে। আফতাব উদ্দীন জেলা সমবায় কর্মকর্তা ও সমবায় অফিসার কালিপদ পালকে নিজের আয়ত্বে রেখে একটি লোক দেখানো কাগজে নির্বাচনের ব্যবস্থা করেন।

ওই নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দানের তারিখ নির্ধারিত হয় ১০-০২-১৪ অথচ নির্বাচনের আগে যে সকল কর্মকান্ড সাংগঠনিক ভাবে করার কথাছিল তার কোনটিই করা হয়নি। তার পরেও সমবায় ব্যাংকের সদস্যরা নির্বাচনে অংশ নেয়ার জন্যে ৬/৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করে সময়মত সমবায় অফিসার কালিপদ পাল ও চেয়ারম্যান আফতাব উদ্দীনের নিকট জমা করেন। ওই দিনেই সমবায় কর্মকর্তা কালিপদ পাল ও চেয়ারম্যান মিলে মনোনয়ন পত্র গুলো কারসাজির মাধ্যমে বাতিল করে দিয়ে আফতাব উদ্দীনকে পুনরায় চেয়ারম্যান ঘোষনা করেছে যা সর্ম্পুন বে আইনি ও অগঠনতান্ত্রিক কার্য্যক্রম বলে দৃশ্যমান।

সংবাদ সম্মেলনে অভিযোগকারীরা এই নির্বাচনের সকল কার্য্যক্রম বাতিলসহ জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করে দুর্নীতিবাজ ও লাখ লাখ টাকা আত্বসাৎকারী আফতাব উদ্দীনকে আইনের আওতায় নিয়ে কঠোর শাস্তি প্রদানের দাবী করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক সমবায় অফিসার মনোয়ারুল ইসলাম , সাবেক পরিচালক মোঃ সালাউদ্দীন, সাবেক সমবায় অফিসার তসলিম উদ্দীন, মোঃ ইসাহাক আলী, মোঃ আবুল হোসেন ও মোঃ তমিজউদ্দীন প্রমুখ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email