বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর জিলা স্কুলের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম

জিন্নাত হোসেন : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, ১২ হাজার মেট্রিকটন খাদ্য ঘাটতি নিয়ে ২০০৮ সালে শেখ হাসিনার সরকার দেশের দায়িত্বভার গ্রহণ করেন। তখন দেশের কৃষকরা সার পেতনা, দেশের মানুষ বিদ্যুৎ পেতনা, নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের মূল্য ছিল উর্ধমূখী। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ফলে দেশ বর্তমানে খাদ্য স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বর্তমানে বিদেশেও খাদ্য রপ্তানী করা হচ্ছে। কৃষক সারসহ কৃষি উপকরণ সহজেই পাচ্ছে, বিদুৎতের অসহনীয় যন্ত্রণার হাত থেকে দেশবাসী মুক্ত হয়েছে। দেশ যখন ক্ষুধা ও দারিদ্রমুক্ত হয়ে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হতে চলেছে ঠিক সেই মুহুর্তে বিএনপি-২০ দলীয় জোট রাজনীতির নামে দেশে ধ্বাংসাক্তক কর্মকান্ড পরিচালনা করে দেশের মেরুদন্ড ভেঙ্গে ফেলার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। হুইপ ইকবালুর রহিম আরো বলেন, পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যা করা কোন রাজনীতি হতে পারে না-এটা জঙ্গীবাদী কর্মকান্ড। বিএনপি নেত্রী খালেদা জিয়াকে হরতাল-অবরোধ এর নামে মানুষ মারা বন্ধের আহবান জানিয়ে বলেন, এখনই মানুষ পুড়িয়ে হত্যার রাজনীতি বন্ধ করুন। অন্যথায় এদেশের মানুষের রূদ্ররোষে আপনাদের পড়তেই হবে। তিনি বলেন, জঙ্গীবাদী কর্মকান্ডের কাছে সরকার মাথানত করবে না। দেশের শান্তি-শৃংখলা বজায় রাখতে সব ধরনের উদ্যোগ নেয়া হবে।

৭ ফেব্রুয়ারী শনিবার দিনাজপুর জিলা স্কুল এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ এসব কথা বলেন।

জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী ও পুলিশ সুপার মোঃ রুহুল আমিন। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক মোঃ সাইফুদ্দিন।

 

Spread the love