মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকে‘র মতবিনিময় সভা’’

দেবেশ্বর সিংহ্ঃ ২৫ ফেব্রুয়ারি বুধবার সকাল ৯.৩০০ টায় দিনাজপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটি-সনাকে‘র এক মতবিনিময় সভা তত্ত্বাবধায়ক এর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় হাসপাতালের বর্তমান অবস্থা, চিকিৎসকবৃন্দের উপস্থিতি ও সঠিক দায়িত্ব পালন,ওষধের তালিকা হালনাগাদ রাখা, কর্তব্যরত চিকিৎসকবৃন্দের তালিকা আপডেট রাখা,পরিস্কার পরিচ্ছন্নতাসহ হাসপাতালে সনাকে‘র নতুন প্রকল্পের কার্যক্রম নিয়ে বিসত্মারিত আলোচনা হয়।

সনাক স্বাস্থ্য উপ-কমিটির আহবায়ক ডা: মো: ইলিয়াস আলী খান এডিন এর সভাপতিত্বে মতবিনিময় সভার আলোচনায় অংশগ্রহণ করেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: মো: এমদাদুল হক, আবাসিক মেডিকেল অফিসার ডা: পারভেজ সোহেল রানা, ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা: জিনাত আমান, সিনিয়র কনসালটেন্ট ডা: মো: আব্দুল মান্নান, সনাক সভাপতি মো: সফিকুল হক ছুটু, লাইলা চৌধুরী ও তারিকুজ্জামান তারেক। এছাড়াও হাসপাতালে কর্তব্যরত অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও ইয়েস সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচনায় সনাকের পক্ষ থেকে বহির্বিভাগে নির্ধারিত টিকিটের মুল্য গ্রহণ ও সমাজসেবা কর্তৃক গ্রহণকৃত অর্থের বিনিময়ে টিকিটের মধ্যে নাম্বার বসানো ও মহিলা সেবাগ্রহণকারীদের সেবাপ্রাপ্তি আরও সহজ করার অনুরোধ জানান হয়। ভারপ্রাপ্ত সিভিল সার্জন সাথে সাথে সমাজসেবার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে পরবর্তীতে নতুন টিকেটে নাম্বার বসানোর তাগিদ প্রদান করেন এবং তিনি হাসপাতাল পরিস্কার পরিচ্ছন্নতার দিকে নজর দেয়ার কথাও বলেন। সেবাগ্রহীতারা পূর্বের তুলনায় পর্যাপ্ত সেবা ও ওষধ পাচ্ছে। তিনি আরও জানান দায়িত্বপ্রাপ্ত ডাক্তারগনের নির্দিষ্ট সময়ে উপস্থিতি নিশ্চিত করার চেষ্টা চালানো হচ্ছে। জনবলের অভাবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তালিকা নিয়মিত আপডেট করা সম্ভব হয় না তবে সেটিও আপডেট রাখার চেষ্টা করা হবে। হাসপাতাল কর্তৃপক্ষ সনাকের পক্ষ থেকে বিভিন্ন ভাবে সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

আবাসিক মেডিকেল অফিসার হাসপাতালে এ্যাম্বুলেন্স এর অভাব পুরণের বিষয়ে সনাকের মাধ্যমে মন্ত্রী পর্যায়ে যোগাযোগের অনুরোধ জানালে সনাক সভাপতি এ বিষয়ে জোড়ালো যোগাযোগের চেষ্টা করার আশ্বাস প্রদান করেন।

সনাকের নতুন প্রকল্পে বেইজলাইন সার্ভে বিষয়ে সহযোগীতার অনুরোধ জানান হলে কর্তৃপক্ষ যেকোন ধরনের সহযোগিতা করতে আগ্রহী বলে জানান। পরবর্তীতে সেবাদাত ও সেবাগ্রহণকারী মুখোমুখি অনুষ্ঠান আয়োজনের বিষয়েও আলোচনা হয়। শেষে কর্তৃপক্ষ ও সনাক যৌথভাবে হাসপাতালের সেবার মানোন্নয়নে কাজ করতে সস্মতি প্রকাশ করেন।

Spread the love