শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন। ভোট গণনা চলছে

আলী আকবর, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এখন ভোট গণনা চলছে।

 

বাংলা ১৪২২ বাংলা সনের ১ বছর মেয়াদী কার্যকরী কমিটির নির্বাচনে ৪৭৮ জন ভোটারের মধ্যে ৪৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

 

শুক্রবার (১০ এপ্রিল) জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন করা হয়।

 

রাত ৯টায় জেলা আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান এ্যাড. আশফাক আহমদ জানান, ভোট গণনা চলছে। পর্যন্ত ২শত ভোট গণনা করা হয়েছে। ভোট গণনা শেষ হতে মধ্য রাত হতে পারে । ভোট গণনা শেষ হলে আনুষ্ঠানিক ভাবে ফলাফল ।

 

নির্বাচনে ১৫ পদে ২টি প্যানেল থেকে ৩০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দু’টি হচ্ছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট (হালিম-আমিন) প্যানেল ও আওয়ামীলীগের নেতৃত্বাধীন ১৪ দল সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (জুগলু-লিটন) প্যানেল।

 

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত (হালিম-আমিন) প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি মো. আব্দুল হালিম, সহ-সভাপতি মোঃ মইনুল ইসলাম ও মো. আবু আলী চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ একরামুল আমিন, সহ-সাধারণ সম্পাদক মোঃ রইস উদ্দীন, মোঃ মাহফুজুর রহমান খাঁন বিপুল, কোষাধ্যক্ষ মো. রিয়াজুল ইসলাম শাহ, সমাজ কল্যাণ ও ধর্ম সম্পাদক মোঃ মাইনুল আলম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ শাহীনুর ইসলাম (শাহীন), পাঠাগার সম্পাদক মোঃ মাহাফুজ আলী চৌধুরী, সদস্য একেএম মঞ্জুর রশীদ (রতন), মো. আজেদুর রহমান, মোঃ মনিরুল ইসলাম শাহ, মোঃ রেজাউল ইসলাম ও মো. ওবায়দুল ইসলাম।

 

অপরদিকে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত (জুগলু-লিটন) প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি মোঃ আজিজুল ইসলাম জুগলু, সহ-সভাপতি মো. নুরুল ইসলাম-৪ ও মিসেস নাসিমা আখতার (রিনু), সাধারণ সম্পাদক মোঃ মেহবুব হাসান চৌধুরী (লিটন), সহ-সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হক ও মোঃ রবিউল ইসলাম (রবি), কোষাধ্যক্ষ এনএইচ মাহবুব-উল-হক (বাবু), ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন-২, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোছা. সাবিনা ইয়াসমিন (কাকলী), পাঠাগার সম্পাদক মোঃ আব্দুল জববার-৩, সদস্য মোঃ মজনু সরদার, মোঃ জোবাইদুর রহমান সেজু), আহম্মেদ মন্ডল, মো. রেয়াজুল ইসলাম (রাজু) ও সৌরভ রায়।

 

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাড. আশফাক আহম্মদ, নির্বাচন কমিশনার হিসেবে এ্যাড. সরোজ গোপাল রায় ও এ্যাড. মিসেস জাহানারা বেগম (মনা চৌধুরী)। এছাড়া তাদের সহযোগিতা করছেন এ্যাড. কাজেম উদ্দীন এ্যাড. সোহেল, এ্যাড. বুলবুল, এ্যাড. কেরামত আলী প্রমুখ।

 

Spread the love