মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ১১ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিতব্য দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৫ পদে ২টি প্যানেল থেকে ৩০ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নির্বাচন কমিশনারের নিকট প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। প্যানেল দু’টি হচ্ছে ১৮ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট ও আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২১ সনের নির্বাচনে ১৮ দলীয় জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীজী ঐক্যজোট সমর্থিত (হালিম-আমিন) পরিষদ মনোনিত প্যানেলে সভাপতি পদে আব্দুল হালিম, সহ-সভাপতি পদে মো. মইনুল ইসলাম ও মোহাম্মদ মঞ্জুরুল হক, সাধারণ সম্পাদক পদে মো. একরামুল আমিন, সহ-সাধারণ সম্পাদক পদে মো. আনওয়ারুল আজিম খোকন, মো. মাহফুজুর রহমান খাঁন বিপুল, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ তারিকুল ইসলাম (তারেক) শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. আনোয়ারুল হক সরকার মানিক, সমাজ কল্যাণ ও ধর্ম সম্পাদক পদে আলহাজ্ব মো. মিজানুর রহমান, পাঠাগার সম্পাদক পদে মো. আবুল বাশার প্রিন্স, সদস্য পদে মো. রিয়াজুল হক শাহ, মো. রেজাউল ইসলাম, মো. শহিদুল্লাহ, খন্দকার মোহাম্মদ মাসুম ও শাহিদুল ইসলাম সৈকত।
অপর দিকে আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত (জুগলু-হামিদুল) প্যানেলে সভাপতি পদে মো. আজিজুল ইসলাম জুগলু, সহ-সভাপতি পদে শ্রী প্রফুল্ল কমার রায় ও মোহাম্মদ নুরুল ইসলাম-৩, সাধারণ সম্পাদক পদে মো. হামিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক পদে মো. আব্দুল মান্নান মোল্লা (মানিক) ও মো. নাজমুল হক, কোষাধ্যক্ষ পদে মো. মেহবুব হাসান চৌধুরী লিটন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. কামরুজ্জামান শামস বুলবুল, সমাজ কল্যাণ ও ধর্ম সম্পাদক পদে মো. দেলোয়ার হোসেন-২, পাঠাগার সম্পাদক পদে মো. আব্দুল জব্বার-৩, সদস্য মো. ফেরদৌস সরদার, মো. জোবায়দুর রহমান (সেজু), রণি চন্দ্র রায়, সাথী দাস ও মো. রিয়াজুল ইসলাম (রাজু)।
আগামী  ৩ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ৪ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ওই দিন বিকেল ৪টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আমাগী ১১ বেলা ২টা হতে বিকেল ৫ পর্যন্ত ভোটগ্রহন করা হবে। এই নির্বাচনে ৪৬৬ জন ভোটার ভোট প্রদান করবেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এড. মো. আব্দুল হাই-১, নির্বাচন কমিশনার হিসেবে এড. মো. ইকবাল রায় সোহেল ও এড. শ্রী শৈলেন কান্তি রায়।